advertisement
advertisement

কারখানা বন্ধ ঘোষণা
অনিশ্চয়তায় সহস্রাধিক শ্রমিক-কর্মচারী

নিজস্ব প্রতিবেদক সাভার
৬ জুলাই ২০২০ ০০:০০ | আপডেট: ৬ জুলাই ২০২০ ০১:২৫
advertisement

করোনা ভাইরাস সংক্রমণের ঝুঁকির কথা বলে সাভারে বন্ধ ঘোষণা করা হয়েছে একটি তৈরি পোশাক কারখানা। ঈদের আগে কর্তৃপক্ষের হঠাৎ এমন সিদ্ধান্তে বেকার হয়ে পড়েছেন সহস্রাধিক শ্রমিক-কর্মচারী। মহামারীর এই সময় তারা এখন অনিশ্চয়তার মধ্যে পড়েছেন।

তেঁতুলঝোড়া ইউনিয়নের হেমায়েতপুরের শ্যামপুর এলাকায় দীপ্ত অ্যাপারেলস লিমিটেড নামের তৈরি পোশাক কারখানার মূল ফটকের সামনে গতকাল রবিবার সকালে নোটিশ ঝুলিয়ে দেয় কর্তৃপক্ষ।

বিষযয়টি নিশ্চিত করে কারখানার মিডিয়া ম্যানেজার অনুপম কুমার পাল বলেন, বর্তমান পরিস্থিতিতে কর্তৃপক্ষ অনির্দিষ্টকালের জন্য কারখানা বন্ধের সিদ্ধান্ত নিয়েছেন। শ্রমিক-কর্মচারীদের বকেয়া পাওনা ১১ জুলাই এসে নিয়ে যাওয়ার জন্য বলা হয়েছে। কারখানার একটি সূত্র জানায়, বেশ কিছুদিন ধরেই আর্থিক সংকটের মধ্য দিয়ে পরিচালিত হচ্ছিল ওই কারখানাটি। এদিকে পল্লী বিদ্যুৎ অফিসের কাছেও ৭৫ লাখ টাকা বিল বকেয়া পড়ে। দফায় দফায় পরিশোধের নোটিশ দিয়েও না পেয়ে শেষ পর্যন্ত কারখানার বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দেওয়া হয়। পরবর্তী সময় জেনারেটর চালিয়ে কারখানা চালু রাখার চেষ্টা করা হলেও অত্যধিক ব্যয়বহুল হওয়ায় কারখানা বন্ধের সিদ্ধান্ত নেয় কর্তৃপক্ষ।

এদিকে কর্তৃপক্ষের এমন সিদ্ধান্তকে অমানবিক উল্লেখ করে শ্রমিকরা জানান, বর্তমান কঠিন সময়ের মধ্যে কারখানা বন্ধ হয়ে যাওয়ায় তাদের ভবিষ্যৎ অনিশ্চিত হয়ে পড়েছে। জীবন বাঁচাতে দ্রুত কারখানা খুলে দেওয়ার দাবি ও জানান তারা।

advertisement