advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

আয়মান সাদিককে হত্যার হুমকি

নিজস্ব প্রতিবেদক
৬ জুলাই ২০২০ ১৫:১২ | আপডেট: ৭ জুলাই ২০২০ ০২:৫৪
আয়মান সাদিক। পুরোনো ছবি
advertisement

টেন মিনিটস স্কুলের প্রতিষ্ঠাতা ও জনপ্রিয় ইউটিউবার আয়মান সাদিককে হত্যার হুমকি দেওয়া হয়েছে। পুলিশের কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইমের (সিটিটিসি) পক্ষ থেকে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

আজ সোমবার সিটিটিসি’র উপকমিশনার সাইফুল ইসলাম বলেন, ‘আয়মান সাদিক ও টেন মিনিটস স্কুলকে হুমকি দিয়ে বেশকিছু ভিডিও তৈরি হয়েছে। ভিডিওগুলো দেখে আমরা আয়মানের সঙ্গে যোগাযোগ করেছি।’

তিনি বলেন, ‘এই ভিডিওগুলো কারা তৈরি করছে এবং কারা ছড়াচ্ছে, তা তদন্ত করে দেখা হচ্ছে।’

ফেসবুকের একটি পেজ থেকে একটি ভিডিও আপলোড করা হয়েছে। সেখানে টেন মিনিটস স্কুলের বিরুদ্ধে শ্রোতা ও দর্শকদের খেপিয়ে তোলার চেষ্টা রয়েছে। শুধু একটি পেজ থেকে ওই ভিডিও শেয়ার হয়েছে ৯ হাজার ৬০০ বার। এতে প্রতিক্রিয়া দেখান হয়েছে ১৫ হাজার বার এবং মন্তব্য এসেছে ১ হাজার ৩০০টি।

ভিডিওটি দেখে মনে হয়েছে, এর সঙ্গে আনসার আল ইসলামের যোগসূত্র রয়েছে বলে মনে করছেন সিটিটিসি কর্মকর্তারা। তাদের পরিচালিত বিভিন্ন চ্যানেলে এই ভিডিও আপলোড ও শেয়ার করা হয়েছে।

গতকাল রোববার আয়মান সাদিক তার ভেরিফায়েড ফেসবুক পেজে এক ভিডিও বার্তায় হত্যার হুমকি পাওয়ার কথা জানিয়েছেন।

ভিডিওতে তিনি বলেছেন, ‘ফেসবুক, ইউটিউব, সব জায়গায় আমাকে মেরে ফেলার জন্য বলা হচ্ছে। টেন মিনিটস স্কুলের অনেককে মেরে ফেলার জন্য বলা হচ্ছে। টেন মিনিটস স্কুলকে বয়কট করার জন্য বলা হচ্ছে।’

টেন মিনিটস স্কুল দেশীয় ও আন্তর্জাতিক পরিমণ্ডলে নানা অ্যওয়ার্ডে ভূষিত হয়েছে। এর মধ্যে রয়েছে- এশিয়া প্যাসিফিক আইসিটি অ্যালায়েন্ট অ্যাওয়ার্ডস, বাংলাদেশ ইনোভেশন অ্যাওয়ার্ড, ব্র্যাক মন্থন অ্যাওয়ার্ড, ২০১৬ গ্লোবাল এন্ট্রাপ্রেনিউরশিপ সামিট, গ্লোমো অ্যাওয়ার্ড এবং দ্য কুইনস ইয়ং লিডার্স অ্যাওয়ার্ড।

advertisement