advertisement
advertisement
advertisement
DBBL
advertisement
advertisement

বালিশকা-
এক ঠিকাদার ও প্রকৌশলীর জামিন মেলেনি

আমাদের সময় ডেস্ক
৭ জুলাই ২০২০ ০০:০০ | আপডেট: ৬ জুলাই ২০২০ ২২:০৮
advertisement

প্রতিদিনই বিভিন্ন জেলায় ও উপজেলায় করোনা ভাইরাসের রোগী শনাক্ত হয়েছে। সর্বশেষ গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা শনাক্ত হয়েছে পাবনায় ১১০ জন, বগুড়ায় ৬৮, মাদারীপুরে ৩৯, চাঁদপুরে ৩৬, গোপালগঞ্জে ৩১, টাঙ্গাইলে ২২, কিশোরগঞ্জে ১৪, রাজশাহীর পুঠিয়ায় ৬ ও ভোলার মনপুরায় ৬ জন। আক্রান্তদের মধ্যে ব্যাংকার, পুলিশ, স্বাস্থ্যকর্মী ও শিক্ষক রয়েছেন। আরও আছেন নীলফামারী পৌরসভার মেয়র দেওয়ান কামাল আহমেদ। সিলেট বিভাগে করোনা রোগীর সংখ্যা ৫ হাজার ছাড়িয়ে গেছে। বরিশাল বিভাগে করোনা রোগীর সংখ্যা গতকাল পর্যন্ত ৩৪১৮ জন। এ ছাড়া করোনায় মৃত্যু হয়েছে ৭৬ জনের।

সিলেট : সিলেট বিভাগের চার জেলায় একদিনে আরও ১৬১ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে বিভাগে করোনা আক্রান্ত বেড়ে দাঁড়িয়েছে ৫ হাজার ২৬১ জনে। গত রবিবার (৫ জুলাই) রাতে স্বাস্থ্য অধিদপ্তর সিলেটের সহকারী পরিচালক ডা. আনিসুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, এদিন সিলেট এমএজি ওসমানী মেডিক্যাল কলেজের পিসিআর ল্যাবে ৪৭ জনের করোনা শনাক্ত হয়। আক্রান্তরা সবাই সিলেট জেলার বাসিন্দা।

একই দিন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ল্যাবে ৪৩ জনের করোনা শনাক্ত হয়। শনাক্তকৃতদের মধ্যে সুনামগঞ্জের ৩৫ ও সিলেটের ৮ জন রয়েছেন। এ ছাড়া একই দিনে ঢাকার একটি পিসিআর ল্যাব থেকে হবিগঞ্জের ৩৬ ও মৌলভীবাজারের ৩৫ জনের করোনা শনাক্ত হওয়ার বিষয়টি নিশ্চিত হওয়া গেছে।

স্বাস্থ্য অধিদপ্তর সিলেটের তথ্যমতে, আক্রান্তের দিক থেকে বিভাগের সিলেট জেলায় ২ হাজার ৮১৩ জন, সুনামগঞ্জ জেলায় এক হাজার ৯৭ জন, হবিগঞ্জ জেলায় ৭৯৪ জন এবং মৌলভীবাজারে ৫৫৭ জন।

পাবনা : জেলায় করোনা আক্রান্তের সংখ্যা সাড়ে পাঁচশ ছাড়িয়েছে। এ ছাড়া গত ৪৮ ঘণ্টায় করোনা সংক্রমিত হয়ে আরও দুজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে জেলায় করোনা সংক্রমিত হয়ে মারা গেলেন মোট ১০ জন। আর গত ২৪ ঘণ্টায় নতুন সংক্রমিত হয়েছেন ১১০ জন। জেলায় মোট সংক্রমিত হলেন ৫৮৪ জন। নতুন মৃত দুজন হলেন পাবনা শহরের শালগাড়িয়া মহল্লার আইয়ুব আলী ও শিবরামপুর মহল্লার সালাউদ্দিন। আইয়ুব আলী রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে শনিবার এবং সালাউদ্দিন ঢাকার একটি হাসপাতালে রবিবার মারা যান।

বরিশাল : বরিশাল বিভাগের ছয় জেলায় এ পর্যন্ত মোট তিন হাজার ৪১৮ জনের করোনা শনাক্ত হয়েছে বলে জানিয়েছে স্বাস্থ্য বিভাগ। এ ছাড়া সুস্থ হয়েছেন এক হাজার ১৬৬ জন। মৃত্যু হয়েছে ৭৬ জনের। বিভাগীয় স্বাস্থ্য পরিচালকের কার্যালয় সূত্রে জানা গেছে, গত ২৪ ঘণ্টায় বরিশাল বিভাগের ছয় জেলায় ১২৬ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে নার্স ও পুলিশের সদস্যসহ বরিশাল জেলায়ই করোনা শনাক্ত হয়েছে ৩৯ জনের। এ নিয়ে বরিশাল জেলায় মোট ১ হাজার ৭২০ জনের করোনা শনাক্ত হলো।

একই সময়ে ছয় জেলায় ৬১ জন রোগী সুস্থ হয়েছেন। পাশাপাশি সর্বশেষ তথ্যানুযায়ী, মৃত্যুবরণকারী বরিশালে দুই ও বরগুনা জেলার একজনের রিপোর্টে করোনা পজিটিভ পাওয়া গেছে। ফলে এ নিয়ে বিভাগে মোট মৃতের সংখ্যা ৭৬।

বগুড়া : জেলায় গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষায় নতুন করে আরও ৬৮ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে বগুড়ায় মোট করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা ৩ হাজার ৩৭৫। আক্রান্তদের মধ্যে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১ হাজার ২৩ জন। মৃত্যু হয়েছে ৬২ জনের।

মাদারীপুর : মাদারীপুরের সিনিয়র সহকারী পুলিশ সুপার (শিবচর সার্কেল) আবির হোসেন করোনা আক্রান্ত শনাক্ত হয়েছেন। গত ২৪ ঘণ্টায় জেলায় তিনিসহ নতুন করে মোট ৩৯ জনের করোনা শনাক্ত করা হয়েছে।

গোপালগঞ্জ : জেলায় করোনা রোগীর সংখ্যা ৮০০ ছাড়িয়েছে। গত ২৪ ঘণ্টায় এক চিকিৎসক ও দুই স্বাস্থ্যকর্মীসহ নতুন করে আরও ৩১ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। গোপালগঞ্জে মোট শনাক্তের সংখ্যা ৮৩০। এ পর্যন্ত মারা গেছেন ১৩ জন।

টাঙ্গাইল : টাঙ্গাইলে বেড়েই চলেছে করোনায় আক্রান্তের সংখ্যা। নতুন করে ২ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ১ জন করোনায় আক্রান্ত হয়ে ও অন্যজন উপসর্গ নিয়ে মারা যান। এ ছাড়া নতুন করে আক্রান্ত হয়েছেন আরও ২২ জন। এ নিয়ে জেলায় মোট আক্রান্ত রোগীর সংখ্যা ৭৬৯। নতুন আক্রান্তদের মধ্যে মহেড়া পুলিশ ট্রেনিং সেন্টারের ২ কনস্টেবল, টাঙ্গাইল জেনারেল হাসপাতালের স্টোর কিপার, অফিস সহকারী, প্রধান সহকারীর স্ত্রী, নাগরপুরের সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক রয়েছেন। সোমবার দুপুরে সিভিল সার্জন ডা. মোহাম্মদ ওয়াহিদুজ্জামান বিষয়টি নিশ্চিত করেছেন।

চাঁদপুর : জেলায় আরও ৩৬ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে বর্তমানে করোনায় মোট আক্রান্তের সংখ্যা ১০৭৯। আর এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে ৬৪ জনের মৃত্যু হয়েছে। নতুন আক্রান্তদের মধ্যে সদরে ১৩ জন, হাইমচরে ২, মতলব উত্তরে ১, মতলব দক্ষিণে ৫, ফরিদগঞ্জে ৭, হাজীগঞ্জে ৩, কচুয়ায় ২ ও শাহরাস্তিতে ৩ জন রয়েছেন।

কিশোরগঞ্জ : গত ২৪ ঘণ্টায় জেলায় নতুন আরও ১৪ জনের শরীরে করোনা ভাইরাস (কোভিড-১৯) শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় করোনা ভাইরাস (কোভিড-১৯) পজিটিভ এক হাজার ৬৩১ জনের।

পুঠিয়া ( রাজশাহী) : পুঠিয়ায় ব্যাংকারসহ ৬ জনের করোনা শনাক্ত হয়েছে। আক্রান্ত ব্যাংকার হলেন উপজেলার সদরের উত্তরা ব্যাংকের কিট ক্যাশিয়ার মাহাবুবুর রহমান।

advertisement
Evaly
advertisement