advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

আম্পানে ভাঙা বেড়িবাঁধ
হাতিয়ায় পূর্ণিমার জোয়ারে প্লাবিত ১০ গ্রাম

নোয়াখালী প্রতিনিধি
৭ জুলাই ২০২০ ০০:০০ | আপডেট: ৬ জুলাই ২০২০ ২২:০৮
advertisement

পূর্ণিমার জোয়ারে নোয়াখালীর দ্বীপ উপজেলা হাতিয়ার ৩ ইউনিয়নের ১০ গ্রাম প্লাবিত হয়েছে। গত তিনদিন পর্যন্ত প্রতিদিন জোয়ারে এসব এলাকা প্লাবিত হচ্ছে। পূর্ণাঙ্গ পূর্ণিমা ছিল গতকাল সোমবার। তাই আগামী আরও কয়েকদিন একই অবস্থা বিরাজ করবে বলে জানা গেছে।

জানাযায়, ঘূর্ণিঝড় আম্পানে ভেঙে যাওয়া বেড়িবাঁধ মেরামত না করায় এসব এলাকা অস্বাভাবিক জোয়ারের পানিতে সহজেই প্লাবিত হয়। তারই ধারাবাহিকতায় এবার পূর্ণিমার জোয়ারে সুখচর ইউনিয়নের চরআমান উল্যা, বৌবাজার, চেয়ারম্যান বাজার, নলচিরা ইউনিয়নের তুপানিয়া, নলচিরা ঘাট এলাকা, চরঈশ্বর ইউনিয়নের তালুদার গ্রাম মাইজচা মার্কেট এলাকা প্লাবিত হয়েছে। এতে ১০ সসহ¯্রাধিক মানুষ পানিবন্দি হয়ে পড়ে। অনেকের বসতবাড়ি ডুবে গেছে। তলিয়ে গেছে ফসলি জমি, মাছের ঘের ও গবাদিপশুর আবাস্থল। নলচিরা ঘাটের প্রায় ২০টি দোকানঘর ¯্রােতে ভেসে যায়। অনেকের বাড়ির পুকুরের মাছ ভেসে গেছে।

এ ব্যাপারে হাতিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রেজাউল করিম জানান, বেড়িবাঁধ মেরামতের জন্য পানি উন্নয়ন বোর্ডের সঙ্গে একাধিকবার যোগাযোগ করে কোনো ফল পাওয়া যায়নি। এখন ইউনিয়ন পরিষদের মাধ্যমে মেরামতের ব্যবস্থা করা হবে।

advertisement
Evaly
advertisement