advertisement
advertisement

অফিস গুটিয়ে পালানো ব্রোকারেজ হাউজের মালিক সস্ত্রীক ধরা

নিজস্ব প্রতিবেদক
৬ জুলাই ২০২০ ২৩:৫১ | আপডেট: ৭ জুলাই ২০২০ ০১:২১
ছবি : সংগৃহীত
advertisement

মহামারির মধ্যে অফিস গুটিয়ে পালিয়ে যাওয়া ক্রেস্ট সিকিউরিটিজের ব্যবস্থাপনা পরিচালক শহীদ উল্লাহ ও তার স্ত্রীকে গ্রেপ্তার করেছে পুলিশ। আজ সোমবার তাদের লক্ষ্মীপুর ও নোয়াখালী জেলার সীমান্ত এলাকা থেকে গ্রেপ্তার করা হয় বলে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি) জানিয়েছে।

ডিবির রমনা বিভাগের উপ-কমিশনার এইচ এম আজিমুল হক গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করে বলেন, ‘শেয়ার ও অর্থ আত্মসাতের অভিযোগে ক্রেস্ট সিকিউরিটিজের এমডি মো. শহীদ উল্লাহ ও তার স্ত্রী নিপা সুলতানাকে আটক করা হয়েছে।’

করোনাভাইরাস মহামারিকালে ঢাকার পুঁজিবাজারের ব্রোকারেজ হাউজ ক্রেস্ট সিকিউরিটিজ গুটিয়ে এর মালিক শহিদ উল্লাহ সম্প্রতি লাপাত্তা হয়ে যান। এতে ব্রোকারেজ হাউজটির মাধ্যমে পুঁজিবাজারে বিনিয়োগকারীরা বিপাকে পড়েন। সংকটকালে তাদের শেয়ার ও অর্থ আটকে যাওয়ায় উদ্বিগ্ন হয়ে পড়েন তারা।

এরপর দুই বিনিয়োগকারী পল্টন থানায় দুটি মামলা করেন। পুলিশ কর্মকর্তা আজিমুল বলেন, ‘ভুক্তভোগী দুজন মামলায় অভিযোগ করেন, তাদের কাছ থেকে এক কোটি টাকার বেশি নিয়ে লাপাত্তা হয়েছেন আসামি।’

ওই মামলা তদন্ত করছে গোয়েন্দা পুলিশ। গ্রেপ্তার শহীদ উল্লাহ ও তার স্ত্রীকে ঢাকায় আনা হচ্ছে বলেও জানান তিনি।

প্রসঙ্গত, ব্রোকারেজ হাউজটির অধীনে প্রায় ২১ হাজারের মতো একাউন্ট রয়েছে, তাতে যে শেয়ার রয়েছে তার বাজার মূল্য ৮২ কোটি টাকার মতো বলে ডিএসই কর্তৃপক্ষ জানিয়েছিল।

advertisement