advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

প্রকল্পে নিম্নমানের কাজ আর নয়

নিজস্ব প্রতিবেদক
৭ জুলাই ২০২০ ০০:০০ | আপডেট: ৭ জুলাই ২০২০ ০০:৪৬
advertisement

স্থানীয় সরকারমন্ত্রী তাজুল ইসলাম বলেছেন, দেশের উন্নয়নে যে কোনো প্রকল্প নেওয়া হোক না কেন, তা অবশ্যই গুণগত মান ঠিক রেখে সম্পন্ন করতে হবে এবং টেকসই হতে হবে। দেশে আর কোনো নিম্নমানের কাজ করতে দেওয়া হবে না। গতকাল সোমবার সচিবালয় থেকে দেশের ১২ জেলার বন্যা পরিস্থিতি মোকাবিলায়

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের অধীন জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর কর্তৃক গৃহীত বিভিন্ন কার্যক্রমের খোঁজখবর নিতে জেলা নির্বাহী প্রকৌশলীদের সঙ্গে অনলাইনে এক সভায় তিনি একথা বলেন।

স্থানীয় সরকারমন্ত্রী বলেন, ‘দেশের রাস্তাঘাট, সুপেয় পানি, স্যানিটেশনসহ ছোট বা বড় যে কোনো প্রকল্প নেওয়া হোক না কেন, তা মানসম্মত এবং টেকসই হতে হবে। মানুষকে উন্নয়নের সুফল দিতে হলে যে কোনো কাজ টেকসই এবং কোয়ালিটি সম্পন্ন করতে হবে।

গুণগত মানসম্পন্ন কর্মকা- নিশ্চিত করতে গিয়ে কেউ প্রতিকূলতার সম্মুখীন হলে তার মন্ত্রণালয় তা শক্ত হাতে মোকাবিলা করবে উল্লেখ করে তাজুল ইসলাম বলেন, দেশের উন্নয়নে আর কোনো নিম্নমানের কাজ করতে দেওয়া হবে না। কেউ নিম্নমানের কাজের সঙ্গে জড়িত থাকলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

রাষ্ট্রীয় দায়িত্ব পালন করতে গিয়ে যে কোনো ধরনের ঝুঁকি এবং সমস্যার সম্মুখীন হলে তা ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানাতে সংশ্লিষ্টদের নির্দেশ দেন তিনি।

উল্লেখ্য, বন্যা মোকাবিলা সংক্রান্ত কার্যক্রম পর্যবেক্ষণ এবং সমন্বয় করার জন্য জনস্বাস্থ প্রকৌশল অধিদপ্তরের ঢাকাস্থ প্রধান কার্যালয় এবং বন্যাকবলিত সব জেলায় কন্ট্রোল রুম খোলা হয়েছে।

advertisement
Evaly
advertisement