advertisement
advertisement

চাঁদপুর শহর রক্ষাবাঁধে ফাটল

চাঁদপুর প্রতিনিধি
৮ জুলাই ২০২০ ০০:০০ | আপডেট: ৮ জুলাই ২০২০ ০২:২৬
advertisement

আবারও চাঁদপুর শহররক্ষা বাঁধে ফাটল দেখা দিয়েছে। গতকাল মঙ্গলবার সকাল থেকে বাঁধের পুরানবাজার হরিসভা এলাকার কয়েকটি স্থানে ফাঁটল সৃষ্টি হয়। পুরানবাজার হরিসভা মন্দিরসংলগ্ন প্রায় ৮৫০ মিটারের বিভিন্ন জায়গায় মেঘনার এ ভাঙন দেখা দেয়। ইতোমধ্যে প্রায় ৫৫ মিটার এলাকা শহর রক্ষাবাঁধের সিসি ব্লক ও জিও ব্যাগ ভর্তি বালুর বস্তা দেবে গেছে। এতে স্থানীয় বাসিন্দাদের মাঝে আতঙ্ক বিরাজ করছে। এদিকে ভাঙনরোধে বালুর বস্তা ফেলা শুরু হয়েছে।

স্থানীয় বাসিন্দা জয়ন্ত রায় জানান, মেঘনার

পানি বিপদসীমার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। এতে পানি বৃদ্ধি ও প্রচ- ¯্রােতের কারণে শহররক্ষা বাঁধের হরিসভা এলাকার কয়েকটি স্থানে ফাঁটল ও ব্লক দেবে গেছে। এতে ঝুঁকিতে রয়েছে বণিক বাড়ির ৬টি, কাচারীবাড়ির ৭টি, কার্ত্তিক ঘোষের বাড়ির ৪টি, আমজাদ হোসেনবাড়ির ২টি, খোকন ঋষিবাড়ির ৩টি ও পারুল এবং ভুলুর বাড়িসহ প্রায় অর্ধশত পরিবার।

এ ছাড়া হরিসভা এলাকার বসতবাড়ি, ধর্মীয় উপাসনালয়, ব্যবসা প্রতিষ্ঠান নদীভাঙনের হুমকির মুখে রয়েছে। বাঁধের নদীতীরবর্তী দুইশ মিটার তীর এলাকা যে কোনো সময় বিলীন হওয়ার আশঙ্কা করছেন স্থানীয়রা।

চাঁদপুর পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মো. বাবুল আখতার জানান, চাঁদপুর শহররক্ষা বাঁধের পুরানবাজার হরিসভা এলাকায় ফাঁটল স্থানটিতে বালিভর্তি বস্তা ফেলা শুরু হয়েছে। ঝুঁকিপূর্ণ স্থান থেকে সবাইকে সরিয়ে নেওয়া হচ্ছে।

advertisement
Evaly
advertisement