advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

সোনায় মোড়ানো হোটেল

আমাদের সময় ডেস্ক
৮ জুলাই ২০২০ ০০:০০ | আপডেট: ৮ জুলাই ২০২০ ০৩:২৩
advertisement

ভিয়েতনামে পাঁচতারকা একটি হোটেল তৈরি হয়েছে ২৪ ক্যারেট সোনা দিয়ে। হোটেলের দরজা, জানালা, বাথরুমের টয়লেট সিট থেকে শুরু করে লবি, ইনফিনিটি পুল, রুম; এমনকি বাথরুমের শাওয়ারের মাথাটিও সোনায় মোড়া। এই হোটেলটি বিশ্বের প্রথম সোনায় মোড়ানো হোটেল। ভিয়েতনামের রাজধানী

হানোইতে গোল্ড প্লেটে তৈরি হওয়া হোটেলটির নাম ‘ডলস হানোই গোল্ডেন লেক’। এই হোটেলের নির্মাণ শুরু হয়েছিল ২০০৯ সালে। আর চলতি বছরের শেষের দিকে পুরোপুরি নির্মাণ শেষ হয়ে যাবে স্থাপনাটি। এখনো চালু না হলেও পর্যটকদের এরইমধ্যে টানতে শুরু করেছে হোটেলটি।

হোটেলটি তৈরিতে খরচ হয়েছে ২০০ মিলিয়ন মার্কিন ডলার। বাংলাদেশি মুদ্রায় এই খরচের পরিমাণ প্রায় ১ হাজার ৭০০ কোটি টাকা। এই হোটেলে কোনো অতিথি কফি খেতে চাইলেও তাকে সোনার কাপেই পরিবেশন করা হবে। আবার খাবারও দেওয়া হবে সোনার পাত্রে।

হোটেলটির ভেতর ও বাইরে ৫ হাজার বর্গমিটারের সিরামিক টাইলস বসানো রয়েছে। সম্পূর্ণ সোনা দিয়েই এই টাইলস নির্মিত। সোনার পাতে মোড়া হোটেল ভবনে রয়েছে মোট ২৫টি তলা। এখানে প্রতিদিনের জন্য রুম ভাড়া ২৫০ মার্কিন ডলার থেকে শুরু হবে, যা বাংলাদেশি মুদ্রায় প্রায় ২২ হাজার টাকা।

স্থাপনাটির নির্মাতা সংস্থা হোয়া বিন গ্রুপের চেয়ারম্যান এনগ্যুয়েন হু ডুয়োং বলছেন, আমাদের গ্রুপেরই একটি ফ্যাক্টরি রয়েছে, যেখানে আমরা খুব সস্তায় নানা ধরনের সোনার জিনিসপত্র বানাই। সেই দিক থেকে দেখতে গেলে সোনায় মোড়া এই হোটেলে থাকার খরচ অনেকটাই কম।

advertisement
Evaly
advertisement