advertisement
advertisement

ওয়ারীতে নমুনার ৫০ ভাগের বেশি মানুষের করোনা : মেয়র তাপস

নিজস্ব প্রতিবেদক
৮ জুলাই ২০২০ ০০:০০ | আপডেট: ৮ জুলাই ২০২০ ০৩:২৩
advertisement

রাজধানীর ওয়ারীর লকডাউন এলাকায় যারা করোনা পরীক্ষা করছেন, তাদের প্রায় ৫০ শতাংশের মধ্যেই করোনা সংক্রমণ পাওয়া গেছে বলে জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস। তিনি এলাকাবাসীকে ধৈর্য ও সহনশীলতার সঙ্গে লকডাউন মোকাবিলায় সরকারকে সহায়তা করার অনুরোধ করেন। গতকাল নগরভবনে অনুষ্ঠিত লকডাউন সংক্রান্ত কেন্দ্রীয় ব্যবস্থাপনা কমিটির পর্যালোচনাসভা শেষে প্রেস ব্রিফিংয়ে তিনি এসব কথা বলেন। মেয়র

বলেন, আমরা আরও একটু কঠোরভাবে লকডাউন বাস্তবায়ন করতে চাচ্ছি। আমরা বুঝি, এলাকাবাসীর অনেক সমস্যা হচ্ছে। তাদের জীবিকা নির্বাহসহ ব্যবসা-বাণিজ্য ও চলাফেরার অনেক অসুবিধা হচ্ছে। আমি অনুরোধ করবÑ আপনারা ধৈর্য ও সহনশীলতার সঙ্গে সেটি পালন করবেন।

ফজলে নূর তাপস বলেন, গত ৪ জুলাই থেকে ওয়ারীর ৪১ নম্বর ওয়ার্ডে লকডাউন শুরুর পর নিত্যপ্রয়োজনীয় খাদ্যসামগ্রী, চিকিৎসাসেবাসহ সব ব্যবস্থা নেওয়া হচ্ছে। আমরা এ ব্যাপারে সন্তুষ্ট। এই করোনা মহামারী থেকে বেরিয়ে আসতে হলে আমাদের যেসব নির্দেশনা ও বিধিগুলো দেওয়া হয়েছে, সেগুলো সবাইকে পরিপালন করা খুবই আবশ্যক।

এলাকার ব্যবসায়ীরা দাবি করেছেনÑ ঈদ উপলক্ষে তাদের একটু সুযোগ দেওয়ার জন্য, এ বিষয়ে আপনার সিদ্ধান্ত কী? এমন প্রশ্নের জবাবে মেয়র বলেন, ‘আমরা অত্যন্ত দুঃখিত। আমাদের কাছে এমন কোনো নির্দেশনা নেই। এর গুরুত্ব অনুধাবন করতে হবে। আগে জীবন, তার পর জীবিকা। লকডাউনে অব্যবস্থাপনার বিষয়ে মেয়র বলেন, লকডাউন এলাকার যেসব ত্রুটি বিচ্যুতি ধরা পড়ছে, আমরা সেটি আমলে নিচ্ছি। এ জন্য আমরা প্রতি সপ্তাহে একটি করে সমন্বয় সভা করব। বিষয়টি কঠোরভাবে পালন করা হবে।

advertisement
Evaly
advertisement