advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

করোনাকালের ক্রিকেটে বেরসিক বৃষ্টি  

ক্রীড়া প্রতিবেদক
৮ জুলাই ২০২০ ১৮:০১ | আপডেট: ৮ জুলাই ২০২০ ১৮:১৫
ছাতা মাথায় ম্যাচ অফিসিয়ালরা মাঠ দেখছেন
advertisement

ফুটবল শুরু হয়েছে আগেই এবার অপেক্ষায় ছিল ক্রিকেট। ঠিক ১১৭ দিনের অপেক্ষা, তবুও হলো না। এবার বাধা প্রাণঘাতী করোনা নয়; বেরসিক বৃষ্টি। বাংলাদেশ সময় আজ বিকেল ৪টা থেকে শুরু হওয়ার কথা ছিলো ইংল্যান্ড-ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার প্রথম টেস্ট। কিন্তু তা আর হতে হতেও হলো না!

ইংল্যান্ডের বন্দরনগরী সাউদাম্পটনের দ্য রোজ বল স্টেডিয়ামে খেলাটি শুরু হওয়ার কথা ছিল। সাউদাম্পটন থেকেই শেষ যাত্রা করেছিল টাইটানিক, এখান থেকেই আবার শুরু হচ্ছে ভাইরাসময় পৃথিবীর প্রথম ক্রিকেট ম্যাচ। সকালে সাউদাম্পটনের আবহাওয়া শুষ্ক থাকলেও কিছুক্ষণ পরেই আসে বৃষ্টি। যার জন্য এখন পর্যন্ত খেলা শুরু করা সম্ভব হয়নি।

করোনা আতঙ্ক কাটিয়ে মাঠে ফেরার পর্বে কোমড় বেঁধেই নামছে ইংলিশরা! করোনাভাইরাস বিরতির পর বন্ধ থাকা ক্রিকেট মাঠে ফেরার আগেই ব্যস্ত সূচিতে ঠাসা তাদের ক্যালেন্ডার। ক্যারিবিয়ানদের পর পাকিস্তানের বিপক্ষে খেলার বিষয়টি নিশ্চিতই ছিল ইংল্যান্ডের। পাকিস্তান ইতোমধ্যে ইংল্যান্ডে পৌঁছে অনুশীলন শুরু করলেও তিন টেস্ট ও সমান টি-টোয়েন্টি সিরিজের সূচি চূড়ান্ত ছিল না।

এই সিরিজের সূচি চূড়ান্তের সঙ্গে আয়ারল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডের সূচিও প্রকাশ করেছে ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)। ওয়েস্ট ইন্ডিজ ও পাকিস্তান সিরিজের মাঝে হবে আইরিশদের বিপক্ষে ইংলিশদের ২২ গজের লড়াই। সম্পূর্ণ দর্শকহীন গ্যালারিতে, বায়ো-সিকিউর পরিবেশে ম্যানচেস্টারের ওল্ড ট্র্যাফোর্ড এবং সাউদাম্পটনের রোজ বোলে হবে আয়ারল্যান্ড ও পাকিস্তানের বিপক্ষে তিন ফরম্যাটের নয়টি ম্যাচ, যার শুরুটা আগামী ৩০ জুলাই আয়ারল্যান্ডের বিপক্ষে প্রথম ওয়ানডে দিয়ে।

বলা বাহুল্য, ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের তৃতীয় টেস্ট ম্যাচ পুরো পাঁচ দিন খেলা হলে সেটি শেষ হবে ২৮ জুলাই। অর্থাৎ মাঝে একদিন বিরতি দিয়েই আইরিশদের বিপক্ষে ওয়ানডে সিরিজ খেলবে স্বাগতিকরা। সবগুলো ম্যাচ খেলা হবে সাউদাম্পটনে। এই ওয়ানডে সিরিজ শেষ হওয়ার পর ৫ আগস্ট ম্যানচেস্টারে শুরু হবে পাকিস্তানের বিপক্ষে তিন ম্যাচের টেস্ট সিরিজ।

প্রথম টেস্ট ম্যানচেস্টারে খেলে পরের দুই ম্যাচের জন্য সাউদাম্পটনে চলে যাবে দুই দল। সেখানে ১৩ ও ২১ আগস্ট হবে সিরিজের শেষ দুই টেস্ট।টি-টোয়েন্টি সিরিজের জন্য আবার ম্যানচেস্টারে ফিরবে ইংল্যান্ড ও পাকিস্তান। ওল্ড ট্র্যাফোর্ডের টি-টোয়েন্টি সিরিজের ম্যাচগুলো হবে যথাক্রমে ২৮ ও ৩০ আগস্ট এবং ১ সেপ্টেম্বর। খানিক ব্যস্ত সূচি হলেও আন্তর্জাতিক ক্রিকেট মাঠে ফেরানোর জন্য সফলভাবে এ সিরিজগুলো আয়োজনের ব্যাপারে আশাবাদী ইংলিশ ক্রিকেট বোর্ড।

advertisement