advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

শিক্ষার্থীদের অটো প্রমোশনের খবর ‘গুজব’

নিজস্ব প্রতিবেদক
৯ জুলাই ২০২০ ১৩:০৭ | আপডেট: ৯ জুলাই ২০২০ ১৩:৫৯
advertisement

মহামারি করোনাভাইরাস পরিস্থিতিতে শিক্ষার্থীদের পরীক্ষা নিতে না পারায় অটো প্রমোশন দেওয়া হচ্ছে বলে বিভিন্ন গণমাধ্যমে যে খবর এসেছে, তা ‘সঠিক নয়’ বলে জানিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। আজ বৃহস্পতিবার মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, ‘বিভিন্ন গণমাধ্যমে শিক্ষা প্রতিষ্ঠানে বিভিন্ন শ্রেণিতে পরীক্ষা ছাড়াই অটো প্রমোশন দেওয়া হবে মর্মে প্রতিবেদন ছাপা হয়েছে। বিষয়টি ভিত্তিহীন ও গুজব। শিক্ষা মন্ত্রণালয় এ সংক্রান্ত কোনো সিদ্ধান্ত এখনো গ্রহণ করেনি।’

করোনাভাইরাসের প্রাদুর্ভাবের প্রেক্ষাপটে গত ১৭ মার্চ থেকে দেশের সব ধরনের শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে। দেশজুড়ে দুই মাস লকডাউনের পর বিধিনিষেধ অনেক ক্ষেত্রে তুলে নেওয়া হলেও সব শিক্ষা প্রতিষ্ঠান আগামী ৬ অগাস্ট পর্যন্ত বন্ধ রাখার ঘোষণা দেওয়া হয়েছে। কোভিড-১৯ পরিস্থিতি স্বাভাবিক না হলে স্কুল-কলেজ খুলবে না বলেও সরকারের তরফ থেকে জানানো হয়েছে।

শিক্ষা প্রতিষ্ঠান বন্ধের মধ্যে প্রাথমিক থেকে দশম শ্রেণির ক্লাস সংসদ টেলিভিশনে দেখিয়ে শিক্ষার্থীদের বাড়ির কাজ দেওয়া হচ্ছে। বিদ্যালয় খোলার পর এই বাড়ির কাজ মূল্যায়ন করা হবে।

এ ছাড়া বিভিন্ন বেসকারি শিক্ষা প্রতিষ্ঠান নিজেদের মতো করে অনলাইনে ক্লাস নিচ্ছে। গত ১ জুলাই থেকে এইচএসসি ও সমমানের পরীক্ষা হওয়ার কথা থাকলেও করোনাভাইরাসের কারণে তা স্থগিত রাখা হয়েছে।

advertisement