advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

সালাহর সেঞ্চুরি

ক্রীড়া ডেস্ক
১০ জুলাই ২০২০ ০০:০০ | আপডেট: ৯ জুলাই ২০২০ ২৩:০৫
advertisement

শিরোপা আগেই নিশ্চিত হয়ে গেছে লিভারপুলের। ৩০ বছর পর ইংলিশ প্রিমিয়ার লিগের ট্রফি এখন শোভা পাবে অ্যানফিল্ডে। চ্যাম্পিয়ন তকমাটা পেয়ে গেলেও ম্যাচ জয়ের ক্ষেত্রে কোনো ছাড় দিচ্ছে না অলরেডরা। এবার মোহামেদ সালাহর জোড়া গোলে ব্রাইটনকে তাদেরই মাঠে ৩-১ ব্যবধানে হারিয়েছে লিভারপুল। এই ম্যাচে লিভারপুলের হয়ে প্রিমিয়ার লিগে দ্রুততম সেঞ্চুরির রেকর্ড গড়লেন মোহামেদ সালাহ। মাত্র ১০৪ ম্যাচ খেলেই ১০০ গোলে অবদান রেখেছেন তিনি। এর মধ্যে নিজেই গোল করেছেন ৭৩টি এবং তার অ্যাসিস্টে গোল হয়েছে ২৭টি। লিভারপুলের হয়ে প্রিমিয়ার লিগে এত দ্রুত সময়ে এ রেকর্ড গড়তে পারেনি আর কোনো খেলোয়াড়।

লিভারপুলের হয়ে গোল + অ্যাসিস্টের সেঞ্চুরি করেছেন মাত্র তিনজন ফুটবলার। অবসর নেওয়ার আগে স্টিভেন জেরার্ড ২১২, রবি ফাওলার ১৫৮ ও মাইকেল ওয়েন জড়িত ছিলেন ১৪৮টি গোলে। তবে তারা কেউই সালাহর চেয়ে কম ম্যাচ খেলে সেঞ্চুরি পূরণ করতে পারেননি।

এমন এক রেকর্ডের দিনে লিভারপুল জয় না পেলেই অবাক হওয়ার ছিল। তা হতে হয়নি। স্বাভাবিক খেলা খেলে ব্রাইটনকে ৩-১ গোলে হারিয়েছে এরই মধ্যে চলতি মৌসুমের লিগ শিরোপা নিশ্চিত করা লিভারপুল। ম্যাচজুড়েই ছিল সালাহর ম্যাজিক।

প্রতিপক্ষের মাঠে ম্যাচের মাত্র ষষ্ঠ মিনিটেই এগিয়ে যায় অলরেডরা। ব্রাজিলিয়ান ফরোয়ার্ড রবার্তো ফিরমিনোর পাস ধরে সহজেই গোল করেন সালাহ। মিনিট দুয়েক পর সালাহ বল বাড়িয়ে দেন জর্ডান হেন্ডারসনের দিকে, যিনি লক্ষ্যভেদ করলে মাত্র ৮ মিনিটেই দুই গোলে এগিয়ে যায় ইয়ুর্গেন ক্লপের শিষ্যরা।

তবে ছেড়ে কথা বলেনি ব্রাইটন। প্রথমার্ধের বিরতির একদম আগমুহূর্তে ব্যবধান কমান ব্রাইটনের বেলজিয়ান ফরোয়ার্ড লিওনার্দো ট্রসার্ড। ফলে ম্যাচে নেমে আসে এক ধরনের অনিশ্চয়তা। দ্বিতীয়ার্ধে সেটি থাকতে দেননি সালাহ। ম্যাচে নিজের দ্বিতীয় গোল করে দলকে পাইয়ে দেন ৩-১ গোলের জয়।

এ জয়ের পর ৩৪ ম্যাচ শেষে ৩০ জয় ও ২ ড্রতে লিভারপুলের সংগ্রহ ৯২ পয়েন্ট। বাকি ৪ ম্যাচে আর মাত্র ৮ পয়েন্ট পেলেই লিগের ইতিহাসের দ্বিতীয় ক্লাব হিসেবে পয়েন্টের সেঞ্চুরি করবে অলরেডরা। এ ছাড়া তিনটি ম্যাচ জিতলেই ম্যান সিটির সর্বোচ্চ ৩২ জয়ের রেকর্ড ভেঙে নিজেদের নাম লিখবে লিভারপুল।

advertisement
Evaly
advertisement