advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

শেরপুরে ক্লিনিকে ভুল অপারেশনে মৃত্যুর অভিযোগ

শেরপুর (বগুড়া) প্রতিনিধি
১০ জুলাই ২০২০ ০০:০০ | আপডেট: ১০ জুলাই ২০২০ ০০:০৪
advertisement

শেরপুরের খেজুরতলা এলাকায় মেডিল্যাব ক্লিনিকে জরায়ুর ভুল অপারেশনের একদিন পর সাহেরা খাতুন নামের এক নারীর মৃত্যু হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। গত ৮ জুলাই সন্ধ্যায় বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজ (শজিমেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয় ওই নারীর।

স্বজনদের অভিযোগ, উপজেলার খানপুর ইউনিয়নের চৌবাড়িয়া মধ্যপাড়া গ্রামের শফিকুল ইসলামের স্ত্রী সাহেরা খাতুন ৬ জুলাই বেলা ২টার দিকে জরায়ুর সমস্যা নিয়ে মেডিল্যাব ক্লিনিক অ্যান্ড ডায়াগনস্টিকে ভর্তি হন। সেখানে তার ডায়াবেটিস ধরা পড়ে। কিন্তু ডায়াবেটিস নিয়ন্ত্রণে না এনেই গত ৭ জুলাই বিকালে তার জরায়ুর অপারেশন করেন ওই ক্লিনিকের অনকল সার্জন ডা. শহিদুর রহমান। রোগীকে অজ্ঞান করেন ডা. মনিরুজ্জামান স্বপন। অপারেশনের পর সাহেরা খাতুনকে ক্লিনিকের ওয়ার্ডে নেওয়া হয়। এর পর থেকেই রোগীর নানা সমস্যা ও উপসর্গ দেখা দেয়। অবস্থার অবনতি হলে ক্লিনিক কর্তৃপক্ষ ৮ জুলাই বেলা সাড়ে ৩টার দিকে অ্যাম্বুলেন্সযোগে তাকে শজিমেক হাসপাতালে স্থানান্তর করে। সেখানে সন্ধ্যা ৭টার দিকে সাহেরা মারা যান।

মৃতের স্বামী শফিকুল ইসলাম জানান, ক্লিনিকের চিকিৎসকরা ডায়াবেটিস নিয়ন্ত্রণে না এনেই অপারেশন করায় এহেন পরিস্থিতি হয়েছে। ক্লিনিকে ডাক্তার থাকে না, নার্স ও ওয়ার্ড বয় সবকিছু করেন বলে অভিযোগ করেন তিনি।

এ ব্যাপারে মেডিল্যাব ক্লিনিক ডায়াগনস্টিকের পরিচালক মাসুদুর রহমান জানান, রোগীর ডায়াবেটিস পাওয়া গিয়েছিল। পরে ইনসুলিন দিয়ে ডায়াবেটিস নিয়ন্ত্রণ করে অপারেশন করা হয়েছে। পরে রক্তে জন্ডিস দেখা দিলে তাকে শজিমেক হাসপাতালে পাঠানো হয়। তবে রোগী মারা গেছেন কিনা তা জানেন না তিনি।

শেরপুর থানার অফিসার ইনচার্জ মো. মিজানুর রহমান বলেন, অভিযোগ পেলে আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে।

advertisement