advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

গার্মেন্টসকর্মীকে গণধর্ষণ খবর পরিবেশনে চান্দিনায় মারধর দুই সাংবাদিককে

নিজস্ব প্রতিবেদক কুমিল্লা
১০ জুলাই ২০২০ ০০:০০ | আপডেট: ১০ জুলাই ২০২০ ০০:০৪
advertisement

চান্দিনায় ডেনিম প্রসেসিং প্ল্যান্ট লিমিটেডের এক নারী কর্মীকে গণধর্ষণের খবর গণমাধ্যমে পরিবেশন করায় দুই সাংবাদিককে মারধর করছে ওই প্রতিষ্ঠানের মালিকপক্ষ। গতকাল বৃহস্পতিবার সকাল পৌনে ৮টায় উপজেলার বেলাশহর এলাকায় অবস্থিত প্রতিষ্ঠানটির সামনের সড়ক থেকে তাদের ধরে নিয়ে মারধর এবং ক্যামেরা ও মোবাইল ফোন কেড়ে নেওয়া হয়। প্রতিষ্ঠানটির মালিক মো. জাহাঙ্গীর আলমের চাচাতো ভাই ও গার্মেন্টসের কোয়ালিটি সুপারভাইজার মো. লিটন, তার ভাই আনোয়ার হোসেনসহ অন্তত ১২ জন এ ঘটনা ঘটান। আহতরা হলেন দৈনিক যুগান্তরের চান্দিনা প্রতিনিধি মো. আব্দুল বাতেন এবং দৈনিক যায়যায়দিন পত্রিকার চান্দিনা প্রতিনিধি মো. জাকির হোসেন। আব্দুল বাতেন চান্দিনা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছেন।

আহত আব্দুল বাতেন জানান, সকাল পৌনে ৮টায় তারা মোটরসাইকেলযোগে ওই গার্মেন্টেসের সামনের সড়ক দিয়ে সাংবাদিক জাকির হোসেনের বাড়িতে যাচ্ছিলেন। পথে লিটন ও আনোয়ারের নেতৃত্বে তাদের ওপর অতর্কিত হামলা চালানো হয়।

এ ঘটনার পর চান্দিনা পুলিশ ও চান্দিনায় কর্মরত সাংবাদিকরা ঘটনাস্থলে গেলে প্রতিষ্ঠানটির পরিচালক আলমগীর হোসেন বলেন, আমাদের গার্মেন্টেসের কোনো শ্রমিক ধর্ষিত না হলেও সাংবাদিকদ্বয় আমাদের সুনাম ক্ষুণœ করতে সাজানো সংবাদ প্রকাশ করে। ওই ঘটনাকে কেন্দ্র করেই এমনটা হতে পারে।

জানা যায়, গত সোমবার (৬ জুলাই) রাত ৯টায় ওই গার্মেন্টেস ছুটির পর বাসায় ফেরার পথে গণধর্ষণের শিকার হন শ্রমিক। ওই রাতেই চান্দিনা থানা পুলিশ তিনজনকে আটক করে এবং ঘটনাস্থল দেবীদ্বার থানায় হওয়ায় পরদিন সেই থানায় মামলা দায়ের করা হয়।

চান্দিনা থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আবুল ফয়সল জানান, গার্মেন্টেসের সিসি টিভির ফুটেজ দেখে সাংবাদিকদের মারধরের সত্যতা পাওয়া গেছে। এ ছাড়া গত ৬ জুলাই রাতে ওই গার্মেন্টেসের এক নারী শ্রমিক ধর্ষণের ঘটনাও সত্য। সাংবাদিকদের ওপর হামলার ঘটনায় অভিযুক্তদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

advertisement
Evaly
advertisement