advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

বগুড়ায় ৫০, চাঁদপুরে ৩৭ ও ঝিনাইদহে ৩৩ জন

আমাদের সময় ডেস্ক
১০ জুলাই ২০২০ ০০:০০ | আপডেট: ১০ জুলাই ২০২০ ০০:০৪
advertisement

প্রতিদিনই বাড়ছে করোনা ভাইরাস আক্রান্ত রোগীর সংখ্যা। আক্রান্তদের মধ্যে সরকারি ও বেসরকারি কর্মকর্তারা রয়েছেন। সর্বশেষ গত ২৪ ঘণ্টায় বগুড়ায় ৫০ জন, চাঁদপুরে ৩৭, ঝিনাইদহে ৩৩, মাদারীপুরে ৩০, বাগেরহাটের মোংলায় ৮, মাগুরায় ৬, চাঁপাইনবাবগঞ্জে ৬, গাইবান্ধায় ৫, সিলেটের ওসমানীনগরে ২ ও নীলফামারীতে ২ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। তাদের মধ্যে হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও বাগেরহাটের মোংলা উপজেলার সহকারী কমিশনার (ভূমি) রয়েছেন। নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধিদের পাঠানো খবরÑ

বগুড়া : জেলায় নতুন করে আরও ৫০ ব্যক্তি করোনা ভাইরাসে সংক্রমিত হয়েছেন। সেই সঙ্গে একদিনে ১৬৮ জন করোনা থেকে সুস্থ হয়েছেন।

বৃহস্পতিবার বেলা ১১টার জেলা স্বাস্থ্য দপ্তরের পক্ষ থেকে বগুড়ার ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডা. মোস্তাফিজুর রহমান তুহিন অনলাইন ব্রিফিংয়ে এসব তথ্য জানান। তিনি আরও জানান, আক্রান্তদের মধ্যে নতুন করে একজন মারা যাওয়ায় এ পর্যন্ত মোট ৬৫ জনের মৃত্যু হয়েছে এবং নতুন করে ১৬৮ জন সুস্থ হওয়ায় এ পর্যন্ত মোট সুস্থতার সংখ্যা ১ হাজার ৫২৫।

মাগুরা : মাগুরায় নতুন করে পুলিশের একজন উপপরিদর্শক (এসআই), ২৫০ শয্যা হাসপাতালের এক স্বাস্থ্যকর্মীসহ ৬ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় মোট করোনা আক্রান্তের সংখ্যা ১৭৯। এর মধ্যে সুস্থ হয়েছেন ৭৫ জন। শনাক্ত হওয়া ৬ জনের মধ্যে মাগুরা সদরে ৫ জন ও শ্রীপুর উপজেলায় ১ জন রয়েছে। এদিকে গত ২১ জুন থেকে মাগুরা পৌরসভার ৪ নম্বর ওয়ার্ডের খানপাড়া ও পিটিআই পাড়াকে রেড জোন হিসেবে চিহ্নিত করে ২১ দিনের লকডাউন চলছে।

ঝিনাইদহ : জেলায় তিন পুলিশ ও দুই বিটিসিএল কর্মকর্তাসহ নতুন করে আক্রান্ত হয়েছেন ৩৩ জন। এ ছাড়া করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন এক বৃদ্ধ। বৃহস্পতিবার দুপুরে এ তথ্য নিশ্চিত করেছেন ঝিনাইদহ সিভিল সার্জন অফিসের মুখপাত্র ডা. প্রসেনজিত বিশ্বাস পার্থ। বুধবার সন্ধ্যায় ঝিনাইদহ শহরের ট্রাকটার্মিনাল পাড়ার তাইজুল ইসলাম নামের এক বৃদ্ধ করোনায় আক্রান্ত হয়ে মারা যান।

গাইবান্ধা : জেলায় করোনা ভাইরাসে গত ২৪ ঘণ্টায় নতুন করে ৫ জন আক্রান্ত হয়েছে বলে বৃহস্পতিবার সিভিল সার্জন সূত্রে জানা গেছে। এ নিয়ে জেলায় করোনা আক্রান্ত রোগীর মোট সংখ্যা ৪৩৬ জন এবং এ পর্যন্ত করোনায় মারা গেছেন ১০ জন।

চাঁদপুর : জেলা আওয়ামী লীগের সদস্য ও মতলব দক্ষিণ উপজেলা আওয়ামী লীগের সাবেক সহসভাপতি আনিছুজ্জামান চৌধুরী করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন। বুধবার রাতে তিনি মারা যান। এদিকে জেলায় আরও ৩৭ জনের করোনা পজিটিভ রিপোর্ট এসেছে। এর মধ্যে ফরিদগঞ্জের ১৫, চাঁদপুর সদরের ৯, হাইমচরের ৪, মতলব দক্ষিণের ৪, মতলব উত্তরের ৩ ও হাজীগঞ্জের ২ জন রয়েছেন। এ নিয়ে জেলায় করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ১ হাজার ২৩১ জন। এর মধ্যে মৃতের সংখ্যা ৬৬।

মাদারীপুর : জেলায় দুই স্বাস্থ্য সহকারীসহ নতুন আরও ৩০ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। তাদের মধ্যে সদর উপজেলায় ১৫, কালকিনিতে ৩, রাজৈরে ৯ এবং শিবচর উপজেলায় ৩ জন রয়েছেন। এ নিয়ে বৃহস্পতিবার দুপুর পর্যন্ত জেলায় করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা ৯২৬ জন। আক্রান্ত দুই স্বাস্থ্যসহকারী হলো রাজৈর উপজেলার।

চাঁপাইনবাবগঞ্জ : চাঁপাইনবাবগঞ্জে গত ২৪ ঘণ্টায় এলজিইডির নির্বাহী প্রকৌশলী মো. আনিসুর রহমান ম-লসহ নতুন করে ৬ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় মোট ১২২ জনের শরীরে ভাইরাসটি শনাক্ত হলো। এর মধ্যে আর ৯১ জন সুস্থ হয়েছেন এবং নতুনসহ ৩১ জন চিকিৎসাধীন রয়েছেন।

ওসমানীনগর : সিলেটের ওসমানীনগরে আরও একজন নারী স্বাস্থ্যকর্মী ও এক বৃদ্ধা করোনায় আক্রান্ত হয়েছেন। করোনা ভাইরাসে আক্রান্ত স্বাস্থ্যকর্মী উপজেলার উমরপুর ইউপির মাটিহানি কমিউনিটি ক্লিনিকের হেলথ কেয়ার প্রোভাইডার (সিএইচসিপি) লাভলী বেগম। তিনি দয়ামীর ইউপির কুরুয়া গ্রামের ওলিউর রহমানের স্ত্রী। অন্যজন উপজেলার গোয়ালাবাজার ইউপির নগরীকাপন গ্রামের আনা মিয়ার মা শামসুন নাহার।

শায়েস্তাগঞ্জ (হবিগঞ্জ) : শায়েস্তাগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সুমী আক্তার করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। ডেপুটি সিভিল সার্জন ডা. মুখলিছুর রহমান উজ্জল এ তথ্য নিশ্চিত করেন। করোনা পজিটিভ হওয়ার পর থেকে নিজ বাসায় আইসোলেশনে রয়েছেন ইউএনও।

নীলফামারী : নীলফামারীতে নতুন করে এক নারীসহ দুজনের করোনা শনাক্ত হয়েছে। বৃহস্পতিবার সকাল ১০টায় সিভিল সার্জন রনজিৎ কুমার বর্মন এ তথ্য নিশ্চিত করেন। এ নিয়ে জেলায় মোট করোনা আক্রান্ত ৪২৫ জন।

মোংলা : বাগেরহাটের মোংলায় সহকারী কমিশনার (ভূমি) নয়ন কুমার রাজবংশীসহ ৮ জন করোনা শনাক্ত হয়েছেন। এ নিয়ে বৃহস্পতিবার পর্যন্ত উপজেলায় মোট করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ১৭ জন।

advertisement