advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

মার্চে যাত্রা বাতিলের টিকিটের টাকা ফেরত দেবে রেল

নিজস্ব প্রতিবেদক
১০ জুলাই ২০২০ ১৪:৫৩ | আপডেট: ১০ জুলাই ২০২০ ১৪:৫৫
advertisement

মহামারি করোনাভাইরাসের কারণে অগ্রিম বিক্রি হওয়া ৩১ মার্চ পর্যন্ত যাত্রা বাতিলের ট্রেনের টিকিটের টাকা ফেরত দেবে বাংলাদেশ রেলওয়ে। আজ শুক্রবার এ সংক্রান্ত প্রকাশিত এক গণবিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে।

দেশব্যাপী করোনার কারণে গত ২৪ মার্চ সন্ধ্যা থেকে ট্রেন চলাচল বন্ধ রাখা হয়। কিন্তু নিয়ম অনুযায়ী ১০ দিন পূর্বে আন্তঃনগর ট্রেনের টিকিট বিক্রি হয়। ফলে অনেকেই সেই সময় অগ্রিম টিকিট সংগ্রহ করেছিলেন। কিন্তু ট্রেন বন্ধ হওয়ায় তারা আর যাত্রা করতে পারেনি। এ অবস্থায় গত ৩১ মার্চ পর্যন্ত অগ্রিম বিক্রি হওয়া ট্রেনের টিকিটের টাকা যাত্রীদের ফেরত দেওয়ার উদ্যোগ নিয়েছে রেলওয়ে কর্তৃপক্ষ।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ১০ থেকে ১৭ জুলাই পর্যন্ত টিকিটের টাকা রিফান্ডের আবেদন করা যাবে। সকাল ৮টা থেকে বিকেল ৩টা পর্যন্ত স্টেশন মাস্টারের কার্যালয়ে এ আবেদন করা যাবে। টাকা ফেরত পেতে উপযুক্ত প্রমাণ হিসেবে ক্রয়কৃত টিকিটের মূলকপি, অনলাইনে টিকিট ক্রয়ের ক্ষেত্রে প্রিন্টেড কপি, এনআইডির সত্যায়িত কপিসহ নিজ নিজ স্টেশন মাস্টারের মাধ্যমে সিসিএম পূর্ব চট্টগ্রাম বরাবর আবেদন করতে হবে।

প্রসঙ্গত, দেশে গত ২৪ মার্চ থেকে সব ধরনের যাত্রীবাহী ট্রেন চলাচল বন্ধ ছিল। কেবল মালবাহী ট্রেন চলাচল করতো। পরে গত ৩১ মে থেকে সীমিত আকারে স্বাস্থ্যবিধি মেনে আন্তঃনগর ট্রেন চালু হয়েছে। বর্তমানে বিভিন্ন রুটে ১৭টি আন্তঃনগর ট্রেন চলাচল করছে।

advertisement