advertisement
advertisement

চ্যাম্পিয়ন্স লিগ
রিয়ালের মুখোমুখি হতে পারেন রোনালদো, বড় সুযোগ নেইমারদের সামনে  

স্পোর্টস ডেস্ক
১০ জুলাই ২০২০ ১৯:২৮ | আপডেট: ১০ জুলাই ২০২০ ১৯:৩৩
এবারের চ্যাম্পিয়ন্স লিগে বড় সুযোগ রয়েছে নেইমারদের সামনে। ছবি : সংগৃহীত
advertisement

ইউরোপিয়ান ফুটবলের সর্বোচ্চ সংস্থা উয়েফা চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনাল পর্বের ড্র করেছে। করোনাভাইরাসের জন্য দর্শকশূন্য গ্যালারিতে খেলা হবে এবং আগে দুই লেগে নকআউট রাউন্ড ছিল। এবার সেটা এক লেগে শেষ হবে।

আজ শুক্রবার বিকেলে ড্রটি অনুষ্ঠিত হয়। সেখানে দেখা গেছে শেষ ষোলোতে জিতে আসলে কোয়ার্টার ফাইনালে বার্সেলোনা ও বায়ার্ন মিউনিখ মুখোমুখি হবে।

অন্যদিকে ক্রিশ্চিয়ানো রোনালদোর জুভেন্টাস যদি কোয়ার্টার ফাইনালে যায় তাহলে মুখোমুখি হতে পারে ম্যানসিটি নয়তো রিয়াল মাদ্রিদের। শেষ ষোলোর প্রথম লেগে বার্সেলোনা-নাপোলি ১-১ গোলে ড্র করেছে। বায়ার্ন মিউনিখ ৩-০ গোলে হারিয়েছে চেলসিকে। জুভেন্টাস লিঁওর কাছে ১-০ গোলে হেরেছে। ম্যানসিটি ২-১ গোলে জিতেছে রিয়াল মাদ্রিদের সঙ্গে।

অ্যাটলেটিকো মাদ্রিদের প্রতিপক্ষ লাইপজিগ। কোয়ার্টারে অ্যাটলেটিকোর রেকর্ড ভালো, গত চার বারের মধ্যে তিন বারই উঠেছে সেমিতে। আর শেষ কোয়ার্টার ফাইনালে খেলবে আটালান্টা ও পিএসজি।  কোয়ার্টার ফাইনাল ১ এ জয়ী দল খেলবে কোয়ার্টার ফাইনাল ৩ জয়ী দলের সঙ্গে, আর কোয়ার্টার ফাইনাল ২-তে জয়ী দল খেলবে কোয়ার্টার ফাইনাল-৪ এ জয়ী দলের সঙ্গে। অ্যাটলেটিকো, লাইপজিগ আটালান্টা ও পিএসজি এই চারটি দলের মধ্যে একটি দলের সুযোগ থাকছে ফাইনালে যাওয়ার। নেইমারের দল পিএসজির জন্য এটি বড় সুযোগ হতে পারে।

শেষ ষোলোর দ্বিতীয় লেগের খেলা করোনা বিরতির পর শুরু আগামী ৭ আগস্ট। কোয়ার্টার ফাইনালের ম্যাচগুলো রয়েছে ১২, ১৩, ১৪ ও ১৫ আগস্টে। সেমিফাইনাল দুটি ১৮ ও ১৯ আগস্টে অনুষ্ঠিত হবে। ফাইনাল ম্যাচ রয়েছে ২৩ আগস্ট।

চ্যাম্পিয়নস লিগে কোয়ার্টার ফাইনাল

ম্যানসিটি/রিয়াল মাদ্রিদ-জুভেন্টাস/লিঁও

লিপজিগ-অ্যাটলেটিকো মাদ্রিদ

বার্সেলোনা/নাপোলি-বায়ার্ন মিউনিখ/চেলসি

আটলান্টা-প্যারিস সেইন্ট জার্মেই।

advertisement