advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

ওয়ারীর লকডাউন এলাকা ছুটির দিনে সুনসান

নিজস্ব প্রতিবেদক
১১ জুলাই ২০২০ ০০:০০ | আপডেট: ১০ জুলাই ২০২০ ২৩:৩১
advertisement

রাজধানীর ওয়ারী এলাকায় লকডাউন শুরু হয় গত ৪ জুলাই। শুরুতে দেখা যায় নানা অব্যবস্থাপনা। তবে ধীরে ধীরে ফিরেছে শৃঙ্খলা। গতকাল শুক্রবার ছুটির দিনে ওয়ারীর লকডাউন এলাকা ছিল একেবারেই সুনশান। স্বেচ্ছাসেবক ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের ছাড়া তেমন কাউকেই দেখা যায়নি ঘরের বাইরে।

করোনা প্রকোপে ঢাকা উত্তর সিটি করপোরেশনের পূর্ব রাজাবাজারে প্রথম লকডাউন বাস্তবায়ন হয়। এতে আশাতীত সাফল্য পাওয়ায় দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) ওয়ারীকে দ্বিতীয় এলাকা হিসেবে শুরু হয় ২১ দিনের লকডাউন, যা চলবে ২৫ জুলাই পর্যন্ত। এ কর্মসূচির অধীনে থাকা সড়কগুলো হলোÑ টিপু সুলতান রোড, যোগীনগর রোড ও ঢাকা-সিলেট মহাসড়ক (জয়কালী মন্দির থেকে বলধা গার্ডেন)। গলিগুলোর মধ্যে রয়েছেÑ লারমিনি স্ট্রিট, হেয়ার স্ট্রিট, ওয়্যার স্ট্রিট, র‌্যাংকিন স্ট্রিট ও নবাব স্ট্রিট। লকডাউনের সপ্তম দিন গতকাল সরকারি ছুটি থাকায় সকাল থেকেই মানুষের আনাগোনা ছিল একেবারেই কম। অন্যদিনের মতো অফিস কিংবা কাজে যাওয়ার অনুমতি চাননি তেমন কেউ। ফলে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য ও স্বেচ্ছাসেবকদের অলস সময় পাড় করতে দেখা যায়।

এদিকে ডিএসসিসি সূত্র

জানিয়েছে, লকডাউনের প্রথম পাঁচদিনে নমুনা পরীক্ষা হয়েছে ৯৫ জনের। তাতে ৪৩ জনেরই করোনা পজিটিভ এসেছে। বৃহস্পতিবারের নমুনা পরীক্ষার ফল এখনো আসেনি। স্থানীয় কাউন্সিলর সারোয়ার হোসেন আলো আমাদের সময়কে বলেন, ‘ব্যবস্থাপনায় পরিবর্তন এসেছে। লকডাউন এলাকার বাসিন্দারা প্রথম দিকে সহযোগিতা না করায় মাঝেমধ্যে কিছু জটিলতা সৃষ্টি হয়। তবে আমরা কঠোর, লকডাউন সুষ্ঠুভাবেই বাস্তবায়ন করা হবে। এখন অবশ্য সবাই তা মেনে চলছেন।’

advertisement