advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

করোনা সংক্রমণ
বলিভিয়ার ভারপ্রাপ্ত প্রেসিডেন্ট আক্রান্ত

আন্তর্জাতিক ডেস্ক
১১ জুলাই ২০২০ ০০:০০ | আপডেট: ১০ জুলাই ২০২০ ২৩:৪৮
advertisement

ব্রাজিলের প্রেসিডেন্ট জইর বোলসোনারোর পর এবার লাতিন আমেরিকার আরেক দেশ বলিভিয়ার ভারপ্রাপ্ত প্রেসিডেন্ট জেনাইন আনিয়েজের দেহেও প্রাণঘাতী নতুন করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। টুইটারে আনিয়েজ নিজেই নিজের আক্রান্ত হওয়ার খবর দিয়েছেন।

আনিয়েজ লিখেছেন, ‘শনাক্তকরণ পরীক্ষায় কোভিড-১৯ ধরা পড়েছে। আমি ঠিক আছি। আইসোলেশনে থেকেই কাজ করব। সবাই মিলেই আমরা এ পরিস্থিতি থেকে বের হব।’

আনিয়েজের পাশাপাশি বৃহস্পতিবার ভেনিজুয়েলার ক্ষমতাসীন দল সোশ্যালিস্ট পার্টির অন্যতম শীর্ষ নেতা দিয়োসদাদো কাবেলোর দেহেও কোভিড-১৯ শনাক্ত হয়েছে বলে জানিয়েছে গার্ডিয়ান।

গত সপ্তাহে ব্রাজিলের প্রেসিডেন্ট জইর বোলসোনারোর দেহে করোনা ভাইরাসের উপস্থিতি শনাক্ত হয়।

বলিভিয়ার অন্তর্বর্তী সরকার স্বাস্থ্যমন্ত্রীসহ মন্ত্রিসভার মোট সাত সদস্যের কোভিড-১৯ আক্রান্ত হওয়ার বিষয়টি নিশ্চিত করেছে। দেশটিতে সেপ্টেম্বরের শুরুতে প্রেসিডেন্ট নির্বাচন হওয়ার কথা। চলতি বছরের মে মাসে এ নির্বাচন করার পরিকল্পনা থাকলেও করোনা ভাইরাসজনিত পরিস্থিতিতে তা পিছিয়ে দেওয়া হয়।

গত বছরের ডিসেম্বরে চীনের উহানে আবির্ভূত হওয়ার পর ইরান, ইউরোপ ও যুক্তরাষ্ট্রের পর প্রাণঘাতী কোভিড-১৯ এখন লাতিন আমেরিকার দেশগুলোতে দাপট দেখাচ্ছে। বিশ্বজুড়ে নতুন করোনা ভাইরাসে যে সাড়ে ৫ লাখের মতো মানুষের মৃত্যু হয়েছে তার এক লাখ ২০ হাজারই এ অঞ্চলের।

advertisement
Evaly
advertisement