advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

কয়েকছত্র

১১ জুলাই ২০২০ ০০:০০
আপডেট: ১০ জুলাই ২০২০ ২৩:৪৮
advertisement

হসীমান্তে ব্যস্ত চীনা সেনারা

ভারতীয় সীমান্তের কাছে হিমালয় অঞ্চলে তাড়াহুড়া করে সড়ক ও অন্যান্য অবকাঠামো নির্মাণ করছে চীনের সেনাবাহিনী। এ কাজে স্পাইডার এক্সকাভেটরসহ ভারী যন্ত্রপাতি ব্যবহার করা হচ্ছে। গত ১৫ জুন লাদাখের গলওয়ান উপত্যকায় ভারত ও চীনের সেনাবাহিনীর রক্তক্ষয়ী সংঘর্ষের পর বিরাজমান উত্তেজনার মধ্যে এই খবর এলো। সাউথ চায়না মর্নিং পোস্ট।

হআরও শিথিল যুক্তরাজ্য

করোনা মহামারী মোকাবিলার অংশ হিসেবে বিভিন্ন দেশ থেকে যুক্তরাজ্যে প্রবেশকারীদের জন্য ১৪ দিনের হোম কোয়ারেন্টিন পালনের বাধ্যবাধকতা জারি আছে। তবে শুক্রবার থেকে ৭০টিরও বেশি দেশের জন্য এ বিধান শিথিলের ঘোষণা দিয়েছে ব্রিটিশ সরকার। অবশ্য বাংলাদেশ, ভারত, পাকিস্তান, যুক্তরাষ্ট্র ও কানাডাসহ আরও বহু দেশ থেকে ব্রিটেনে প্রবেশের ক্ষেত্রে আগের মতো হোম কোয়ারেন্টিনের বাধ্যবাধকতা থাকছে। বিবিসি।

হভারতীয় চ্যানেলকে ‘না’

নেপালে দূরদর্শন ছাড়া ভারতের সব টেলিভিশন চ্যানেলের সম্প্রচার বন্ধ রয়েছে। বৃহস্পতিবার সন্ধ্যায় নেপালের যোগাযোগ ও তথ্যপ্রযুক্তিমন্ত্রী ভারতের বিভিন্ন সংবাদভিত্তিক চ্যানেলের বিরুদ্ধে নেপালের রাজনীতিকদের চরিত্র হনন ও নেপাল সরকারের বিরুদ্ধে মিথ্যা অপপ্রচারের অভিযোগ করেন। দ্য হিন্দু।

হসব স্কুল বন্ধ

স্থানীয় সংক্রমণ বেড়ে যাওয়ায় শহরে নতুন করে কমিউনিটি ট্রান্সমিশনের আশঙ্কা করছে হংকং কর্তৃপক্ষ। এ কারণে সোমবার থেকে শহরের সব স্কুল বন্ধ ঘোষণা করেছে হংকংয়ের শিক্ষা ব্যুরো। এশিয়ার অন্যতম গুরুত্বপূর্ণ বাণিজ্যিক কেন্দ্রের অধিকাংশ স্কুল ফেব্রুয়ারি থেকে বন্ধ। কেউ কেউ অনলাইন ও কনফারেন্স কলে পাঠদান কার্যক্রম চালাচ্ছে। দ্য গার্ডিয়ান।

advertisement