advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

শীর্ষ চারের লড়াইয়ে টিকে থাকল ইউনাইটেড

ক্রীড়া ডেস্ক
১১ জুলাই ২০২০ ০০:০০ | আপডেট: ১১ জুলাই ২০২০ ০০:১০
advertisement

ম্যানচেস্টার ইউনাইটেডের আরেকটি জয়ে ভূমিকা রাখলেন ম্যাসন গ্রিনউড। বৃহস্পতিবার অনুষ্ঠিত প্রিমিয়ার লিগের ম্যাচে রেলিগেশনের হুমকিতে থাকা অ্যাস্টন ভিলাকে ৩-০ গোলে পরাজিত করেছে রেড ডেভিলরা। এই জয়ে পয়েন্ট টেবিলের চতুর্থ স্থান থেকে মাত্র এক পয়েন্টের দূরত্বে রয়েছে ওলে গুনার সুলশারের শিষ্যরা।

এই ম্যাচে ধীরস্থিরভাবে শুরু করা ইউনাইটেড প্রথম সফলতা পেয়েছে বিতর্কিত একটি পেনাল্টির কল্যাণে। ২৭ মিনিটে পেনাল্টি থেকে গোল করে ইউনাইটেডকে এগিয়ে দেন ব্রুনো ফার্নান্দেজ। এর পরই গোল করে নিজেকে আলোচনার কেন্দ্রে নিয়ে আসেন গ্রিনউড। এটি ছিল পর্তুগিজ এই মিডফিল্ডারের সর্বশেষ তিন ম্যাচে চতুর্থ গোল। বিরতির ঠিক আগমুহূর্তে গোল করে দলকে শক্ত অবস্থানে পৌঁছে দেন তিনি।

এর পর ফার্নান্দেজের সহায়তায় গোল করেন পল পগবা। প্রিমিয়ার লিগে গত এক বছরেরও বেশি সময়ের মধ্যে এটি ছিল পগবার প্রথম গোল। এর ফলে লিগের ইতিহাসে টানা তিন ম্যাচ ৩ গোলের ব্যবধানে জয়লাভ করল ইউনাইটেড। অপরদিকে এই হারে ভিলার জয়হীন থাকার ধারাবাহিকতাও বেড়েছে। এই নিয়ে টানা ১০ ম্যাচে জয়হীন থাকল তলানির তিন ক্লাবের আসনে থাকা ড্যান স্মিথের দলটি। তাদের হাতে রয়েছে আরও চার ম্যাচ। রেলিগেশনের হাত থেকে বাঁচতে ওই ম্যাচগুলো থেকে অন্তত চার পয়েন্ট সংগ্রহ করতে হবে তাদের।

২৭তম মিনিটে স্পট-কিকে সফরকারী ইউনাইটেডকে এগিয়ে নেন ফার্নান্দেজ। পর্তুগিজ এই মিডফিল্ডার নিজেই ফাউলের শিকার হলে পেনাল্টি দিয়েছিলেন রেফারি।

প্রথমার্ধের অতিরিক্ত সময়ে ব্যবধান দ্বিগুণ করেন গ্রিনউড। ডি-বক্সের বাইরে থেকে জোরালো শটে লক্ষ্য ভেদ করেন এই ইংলিশ ফরোয়ার্ড। ৫৮তম মিনিটে দারুণ এক গোলে ব্যবধান ৩-০ তে উন্নীত করেন পগবা। ফার্নান্দেজের পাস ডি-বক্সের সামনে পেয়ে বাঁকানো শটে জালে পাঠান ফরাসি মিডফিল্ডার। এদিকে অন্য ম্যাচে এভারটন ১-১ গোলে সাউদাম্পটনের সঙ্গে এবং বোর্নমাউথ গোলশূন্য ড্র করেছে টটেনহ্যামের সঙ্গে।

advertisement