advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

স্বাস্থ্যসেবায় ঘাটতি রাখা যাবে না

১২ জুলাই ২০২০ ০০:০০
আপডেট: ১২ জুলাই ২০২০ ০০:১২
advertisement

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, গোটা বিশ্বে করোনার তা-ব চলছে। এর কোনো ভ্যাক্সিন বা ওষুধ এখনো বিজ্ঞানীরা আবিষ্কার করতে সক্ষম হননি। তাই বলে মানুষের অন্যান্য রোগব্যাধি তো থেমে থাকবে না। মহামারী যতই বৃহৎ আকারে থাকুক মানুষের স্বাস্থ্যসেবায় কোনো রকম ঘাটতি রাখা যাবে না। দেশের প্রান্তিক অঞ্চল থেকে শহর

বা গ্রামে সবখানেই এবং স্বাস্থ্য খাতের সব স্তরে মানুষের স্বাস্থ্যসেবা সমানভাবে অব্যাহত রাখতে হবে।

গতকাল শনিবার সকালে অনলাইন মিটিংয়ে তিনি এসব কথা বলেন। বিশ্ব জনসংখ্যা দিবস উপলক্ষে পরিবার পরিকল্পনা অধিদপ্তর এ সভার আয়োজন করে। স্বাস্থ্য শিক্ষা বিভাগের সচিব আলী নূরের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাস্থ্যসেবা বিভাগের সচিব মো. আবদুুল মান্নান, পরিবার পরিকল্পনা অধিদপ্তরের মহাপরিচালক সাহান আরা বানুসহ অন্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

জনসংখ্যা দিবসের সব কর্মকা- মুজিববর্ষের নামে উৎসর্গ করে স্বাস্থ্যমন্ত্রী বলেন, করোনা ক্রান্তিকালে দেশের প্রায় ১৮ হাজার কমিউনিটি ক্লিনিক ও হাসপাতালে পরিবার পরিকল্পনা অধিদপ্তরের ৫২ হাজার কর্মী নিরলস কাজ করে যাচ্ছেন। মানুষের সেবায় প্রত্যেককে আরও নিবেদিত হয়ে কাজ করতে হবে।

বিশ্ব জনসংখ্যা দিবসের এবারের প্রতিপাদ্যÑ মহামারী কোভিড-১৯কে প্রতিরোধ করি, নারী ও কিশোরীর সুস্বাস্থ্যের অধিকার নিশ্চিত করি। দিবসটি উপলক্ষে জাতীয় পর্যায় হতে উপজেলা পর্যায় পর্যন্ত সীমিত আনুষ্ঠানিকতার মাধ্যমে আলোচনাসভা, প্রেস ব্রিফিং, ক্রোড়পত্র প্রকাশ, পুরস্কার বিতরণ ও প্রচার চালানো হয়।

#নিজস্ব প্রতিবেদক

advertisement
Evaly
advertisement