advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

নির্বাচন পেছানোর সুযোগ নেই

১২ জুলাই ২০২০ ০০:০০
আপডেট: ১২ জুলাই ২০২০ ০০:১২
advertisement

প্রধান নির্বাচন কমিশনার কেএম নূরুল হুদা বলেছেন, নির্বাচনের তারিখ পেছানোর কোনো সম্ভাবনা বা সুযোগ নেই। উপনির্বাচনে অংশগ্রহণকারী দলের প্রতিনিধিরা অংশ নেবেন। যদি কেউ অংশ না নেন তবে তা নির্বাচন কমিশনের দায় নয়। যে কোনো পরিস্থিতিতে উপনির্বাচনের ভোটগ্রহণ করা হবে। যুদ্ধ, ঝড়, ভূমিকম্প যাই হোক নির্বাচন করতে হবে।

এটি সংবিধানের বিষয়। সংবিধান পরিপন্থী কোনো কিছু করা যাবে না। গতকাল শনিবার বিকাল ৪টায় বগুড়া জেলা প্রশাসকের সভাকক্ষে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়সভায় এ কথা বলেন তিনি। মতবিনিময়ের আগে তিনি জেলা আইনশৃঙ্খলা বিষয়ক এক সভায় অংশ নেন।

সিইসি আরও বলেন, যেসব ভোটকেন্দ্র বন্যার পানিতে নিমজ্জিত সেসব ভোটকেন্দ্র বিকল্প কেন্দ্রে অনুষ্ঠিত হবে। বিকল্প কেন্দ্রগুলোর পরিচিতি করতে ভোটারদের মধ্যে নির্বাচন কমিশন থেকে ব্যাপক প্রচার চালানো হবে। তিনি আরও বলেন, বগুড়া-১ আসনে নির্বাচনের পরিবেশ ভালো আছে এমনটি জানিয়েছেন স্থানীয় প্রশাসনের কর্মকর্তারা। মাঠ পর্যায়ে ভোটগ্রহণের জন্য ব্যাপক প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। প্রাকৃতিক দুর্যোগ বা যে কোনো কিছু হোক না কেন সংবিধানে বাইরে কিছু করার এখতিয়ার নির্বাচন কমিশনের নেই। নির্বাচন কমিশন সংবিধান অনুযায়ী ভোটগ্রহণ করবে।

সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়সভা শেষে বগুড়া-১ (সারিয়াকান্দি-সোনাতলা) আসনে উপনির্বাচনে অংশ নেওয়া প্রার্থীদের সঙ্গেও মতবিনিময় করেন সিইসি। এ সময় উপস্থিত ছিলেন নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল (অব) শাহাদাত হোসেন চৌধুরী, নির্বাচন কমিশন সচিবালয়ের অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ, রাজশাহী রেঞ্জের উপ-মহাপুলিশ পরিদর্শক একেএম হাফিজ আক্তার বিপিএম (বার), ডিজিএফআইয়ের জেনারেল স্টাফ কর্নেল নাজিম উদ্দিন, বগুড়ার জেলা প্রশাসক জিয়াউল হক, বগুড়ার পুলিশ সুপার আলী আশরাফ ভূঞা বিপিএম (বার), অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট সালাহ উদ্দিন, বিজিবির অধিনায়ক লে. কর্নেল একেএম আরিফুল ইসলাম পিএসসি, নির্বাচন কমিশন সচিবালয়ের যুগ্ম সচিব ফরহাদ আহাম্মদ খান, আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ফরিদুল ইসলাম, সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা মাহবুব আলম শাহ্সহ জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, গোয়েন্দা বিভাগের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এর আগে দুপুরে কেশবপুর আবু শারাফ সাদেক অডিটোরিয়মে যশোর-৬ আসনের আসনের নির্বাচন উপলক্ষে আইনশৃঙ্খলা সংক্রান্ত সভায় প্রধান অতিথির বক্তব্য দেন সিইসি। যশোরের জেলা প্রশাসক তমিজুল ইসলাম খানের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল (অব) শাহাদাত হোসেন চৌধুরী, নির্বাচন কমিশনের অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ, যুগ্ম সচিব ফরহাদ আহমেদ খান। #নিজস্ব প্রতিবেদক, বগুড়া ও কেশবপুর প্রতিনিধি

advertisement
Evaly
advertisement