advertisement
advertisement

মাঠ পর্যায়ে সততা রাখতে নির্দেশনা বিএসটিআইকে

নিজস্ব প্রতিবেদক
১২ জুলাই ২০২০ ০০:০০ | আপডেট: ১২ জুলাই ২০২০ ০০:১৩
advertisement

ভোক্তার কাছে মানসম্মত খাদ্যপণ্য ও সেবা পৌঁছে দিতে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশনের মাঠ পর্যায়ের কর্মকর্তা-কর্মচারীদের পেশাগত সততা, দক্ষতা, নিষ্ঠা ও আন্তরিকতা বজায় রেখে দায়িত্ব পালনের নির্দেশনা দিয়েছেন শিল্প সচিব কেএম আলী আজম। বিএসটিআই জাতীয় পর্যায়ে একমাত্র মান নির্ধারণী প্রতিষ্ঠান উল্লেখ করে তিনি বলেন, এই প্রতিষ্ঠানের পেশাদারিত্ব, স্বচ্ছতা ও দক্ষতার ওপর শিল্প খাতের উন্নয়ন এবং মানসম্মত শিল্পায়ন নির্ভর করে। গতকাল শনিবার বরিশাল সার্কিট হাউসে ওই বিভাগে কর্মরত বিএসটিআই কর্মকর্তাদের সঙ্গে

আলাপকালে সচিব এ নির্দেশনা দেন।

শিল্প সচিব বলেন, করোনার প্রাদুর্ভাবে বিশ্বব্যাপী শিল্পায়নের গতিপ্রকৃতি পরিবর্তন হয়ে যাচ্ছে। পরিবর্তিত প্রেক্ষাপটে খাপ খাইয়ে নিতে শিল্পোৎপাদন, শিল্প ব্যবস্থাপনা, মান নিয়ন্ত্রণ ও সাপ্লাই চেইনে নতুন প্রযুক্তি এবং ধারণা যুক্ত হচ্ছে। এ অবস্থায় প্রতিযোগিতায় টিকে থাকা বাংলাদেশের শিল্প খাতের জন্য নতুন চ্যালেঞ্জ, যা মোকাবিলায় দেশে গুণগত মানসম্পন্ন শিল্পপণ্য উৎপাদন, বিপণন ব্যবস্থার আধুনিকায়ন ও চাহিদামাফিক পণ্য বৈচিত্র্যকরণের উদ্যোগ জোরদার করার তাগিদ দেন তিনি। একই সঙ্গে শিল্পোৎপাদনের চাকা সচল রাখতে স্থানীয় পর্যায়ে পণ্যের ক্রেতা সৃষ্টি ও বাজার সম্প্রসারণের ওপরও গুরুত্বারোপ করেন সচিব।

বৈঠকে বিএসটিআইর বরিশাল বিভাগীয় উপপরিচালক প্রকৌশলী মো. শফিউল্লাহ খান বরিশাল বিভাগে প্রতিষ্ঠানের সার্বিক কার্যক্রম সম্পর্কে শিল্প সচিবকে অবহিত করেন। এ সময় সহকারী পরিচালক (সিএম) প্রকৌশলী মো. জাহিদুর রহমান বরিশাল বিভাগে বিএসটিআইর চলমান কর্মসূচি বাস্তবায়নে চ্যালেঞ্জ ও প্রাতিষ্ঠানিক সীমাবদ্ধতাগুলো তুলে ধরেন।

advertisement
Evaly
advertisement