advertisement
advertisement

সিলেট বিভাগে করোনা রোগী বেড়ে ৫৭৫৪ জন

আমাদের সময় ডেস্ক
১২ জুলাই ২০২০ ০০:০০ | আপডেট: ১২ জুলাই ২০২০ ০০:১৪
advertisement

গত ২৪ ঘণ্টায় ১২২ জনের শরীরে করোনা শনাক্ত হওয়ার মধ্য দিয়ে সিলেট বিভাগের চার জেলায় এখন মোট করোনা রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৫ হাজার ৭৫৪ জনে। এ ছাড়া গত ২৪ ঘণ্টায় নোয়াখালীতে ৪৭ জন, ঢাকার কেরানীগঞ্জে ৩৮, দিনাজপুরে ৩৪, পটুয়াখালীতে ৩৩ এবং নরসিংদীতে ১৮ জনের করোনা শনাক্ত হয়েছে। নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধিদের পাঠানো খবরÑ

সিলেট : সিলেট বিভাগে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ১২২ জন। গতকাল শনিবার সকাল আটটা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষায় তাদের সংক্রমণ ধরা পড়ে। এ নিয়ে বিভাগে মোট শনাক্ত রোগীর সংখ্যা ৫ হাজার ৭৫৪ জন। বিভাগে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২৮ জন। বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের সহকারী পরিচালক মো. আনিসুর রহমান এসব তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, নতুন আক্রান্তদের মধ্যে সিলেট এমএজি ওসমানী মেডিক্যাল কলেজ ল্যাবে সিলেটের ৩৪ জন, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পরীক্ষাগারে সুনামগঞ্জের ১০, ঢাকার পরীক্ষাগার থেকে হবিগঞ্জের ২৯ ও মৌলভীবাজারের ৪৯ জনের নমুনার পরীক্ষার প্রতিবেদন এসেছে।

পটুয়াখালী : জেলায় গত ২৪ ঘণ্টায় ৩৩ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় করোনা শনাক্ত রোগীর সংখ্যা ৬৩৯ জন। ঢাকায় রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পাঠানো নমুনা পরীক্ষার প্রতিবেদন আসার পর গতকাল সকালে সিভিল সার্জন এ তথ্য নিশ্চিত করেন। নতুন শনাক্তদের মধ্যে সদরে ১৭ জন, মির্জাগঞ্জে ১০, কলাপাড়ায় ৪, দুমকি ও দশমিনা উপজেলায় ১ জন করে রয়েছেন।

নরসিংদী : জেলায় গত ২৪ ঘণ্টায় ১৮ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত রোগীর সংখ্যা ১ হাজার ৫৪৮। শনিবার সকালে এসব তথ্য নিশ্চিত করেন সিভিল সার্জন মোহাম্মদ ইব্রাহিম। নতুন আক্রান্তদের মধ্যে সদরে ৫ জন, বেলাবোয় ৩, শিবপুরে ২ এবং রায়পুরা ও পলাশে ১ জন করে রয়েছেন। এ ছাড়া ইনফ্লুয়েঞ্জা সার্ভেল্যান্সের আওতায় একই দিনে আইসিডিডিআরবিতে পাঠানো ১৩টি নমুনার মধ্যে সদরের ৩ জন এবং বেলাব, মনোহরদী ও রায়পুরা উপজেলার ১ জন করে করোনা পজিটিভ শনাক্ত হয়েছেন

নোয়াখালী : জেলায় গত ২৪ ঘণ্টায় আরও ৪৭ জনের করোনা শনাক্ত হয়েছে। শনিবার সকালে জেলা সিভিল সার্জনের কার্যালয় থেকে এ তথ্য জানানো হয়েছে। এ নিয়ে জেলায় করোনা শনাক্ত রোগীর সংখ্যা ২ হাজার ৪৮৭। এর মধ্যে মারা গেছেন ৫৪ জন। নতুন শনাক্ত ৪৭ জনের মধ্যে সবচেয়ে বেশি সদর উপজেলায় ১৩ জন। এর পর রয়েছে কোম্পানীগঞ্জে ১২ জন। বাকিদের মধ্যে সুবর্ণচরে দুজন, বেগমগঞ্জে সাতজন, সোনাইমুড়ীতে পাঁচজন ও কবিরহাট উপজেলায় আটজন রয়েছেন।

দিনাজপুর : জেলায় গত ২৪ ঘন্টায় চিকিৎসক, নার্সসহ ৩৪ জনের করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় আক্রান্ত মোট রোগীর ৯১৪ জন। এর মধ্যে পুরুষ ৬৬৬ জন, নারী ২১১ ও শিশু ৩৭ জন রয়েছে। এদিকে গত ২৪ ঘণ্টায় ১৫ জন সুস্থসহ জেলায় এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৫০৩ জন। এ তথ্য নিশ্চিত করেন দিনাজপুর সিভিল সার্জন ডা. মো. আব্দুল কুদ্দুছ। তিনি আরও জানান, এ পর্যন্ত জেলায় করোনায় মারা গেছেন ১৬ জন।

কেরানীগঞ্জ (ঢাকা) : কেরানীগঞ্জে গত ২৪ ঘণ্টায় আরও নতুন করে ৩৮ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে উপজেলায় করোনায় আক্রান্তের সংখ্যা ১২০৪। কেরানীগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মীর মোবারক হোসাইন এ তথ্যটি নিশ্চিত করেন। নতুন শনাক্ত ৩৮ জনের মধ্যে জিনজিরা ইউনিয়নে ১১ জন, শুভাঢ্যায় ১৩, কালিন্দীতে ২, কলাতিয়ায় ৬, কোন্ডায় ১, হযরতপুরে ১, রোহিতপুরে ১ ও উপজেলা ইউএনও অফিসের ১ জন রয়েছে।

মনিরামপুর : যশোরের মনিরামপুরে একদিনে রেকর্ড সর্বাধিক ১৩ জনের করোনা পজিটিভ শনাক্ত হয়েছেন। শুক্রবার যশোর সিভিল সার্জন অফিস থেকে এ তথ্য জানা যায়। বিষয়টি নিশ্চিত করেন মনিরামপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. শুভ্রা রানী দেবনাথ।

কাউখালী (পিরোজপুর) : কাউখালীতে নতুন করে বিভিন্ন পেশার আরও ছয়জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। কাউখালী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. হাবিবুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।

বাঘা (রাজশাহী) : বাঘা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শাহীন রেজা করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। বিষয়?টি নি?শ্চিত ক?রে?ছেন উপ?জেলা স্বাস্থ?্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আকতারুজ্জামান।

পুঠিয়া (রাজশাহী) : পুঠিয়া এলজিইডি অফিসের দুই কর্মচারী করোনায় আক্রান্ত হয়েছেন। তারা হলেন কমিউনিটি অর্গানাইজার আব্দুল মতিন ও কার্য-সহকারী পারভেজ কামাল। আব্দুল মতিন উপজেলার বানেশ্বর ইউনিয়নের নয়াপাড়া গ্রামের এবং পারভেজ কামাল রাজশাহী মহানগরের মুন্নাফের মোড় এলাকার বাসিন্দা।

advertisement
Evaly
advertisement