advertisement
advertisement

চট্টগ্রামের জন্য দুই হাজার কোটি টাকা বরাদ্দের দাবি - করোনা মোকাবিলা

চট্টগ্রাম ব্যুরো
১২ জুলাই ২০২০ ০০:০০ | আপডেট: ১২ জুলাই ২০২০ ০০:১৪
advertisement

করোনা পরিস্থিতি মোকাবিলায় চট্টগ্রামের জন্য ২ হাজার কোটি টাকা বরাদ্দের দাবি জানিয়েছে মুক্তিযুদ্ধের চেতনায় গড়ে তোলা ১২টি সংগঠন। দাবি আদায়ে জনগণকে সম্পৃক্ত করতে প্রতি সপ্তাহে পদযাত্রা কর্মসূচি ঘোষণা করা হয়েছে। গতকাল শনিবার সকালে চট্টগ্রাম প্রেসক্লাবে ১২ সংগঠনের উদ্যোগে আয়োজিত এক যৌথ সংবাদ সম্মেলনে এ দাবি জানানো হয়। কোভিড রোগীদের সুচিকিৎসা নিশ্চিতে ডাক্তারদের নিরাপদ ও চাপমুক্ত কর্মপরিবেশ তৈরির দাবিও জানানো হয়েছে।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন গণঅধিকার চর্চা কেন্দ্রের সদস্য সচিব মশিউর রহমান খান। ২ হাজার কোটি টাকা বরাদ্দের দাবি জানিয়ে তিনি বলেন, বরাদ্দের টাকা দিয়ে চট্টগ্রামের সব হাসপাতালে সেন্ট্রাল অক্সিজেন স্থাপন, পর্যাপ্ত ভেন্টিলেটরসহ আইসিইউ শয্যা স্থাপন, প্রতিটি হাসপাতাল ও স্বাস্থ্যকেন্দ্রে তিন থেকে পাঁচটি কোভিড পরীক্ষার মেশিন কেনা সম্ভব হবে।

সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন বাংলাদেশের মুক্তিসংগ্রাম ও মুক্তিযুদ্ধ গবেষণা কেন্দ্র ট্রাস্টের চেয়ারম্যান ডা. মাহফুজুর রহমান।

সংগঠনগুলো হলোÑ বাংলাদেশের মুক্তিসংগ্রাম ও মুক্তিযুদ্ধ গবেষণা কেন্দ্র ট্রাস্ট, বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ-চট্টগ্রাম মহানগর ইউনিট কমান্ড, গণঅধিকার চর্চা কেন্দ্র, মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড চট্টগ্রাম মহানগর, বাংলাদেশ নারীমুক্তি কেন্দ্র, জনগণের চট্টগ্রাম, জননেতা রহমতউল্লাহ চৌধুরী ফাউন্ডেশন, বঙ্গবন্ধু ফাউন্ডেশন, ব্রিগেড-৭১, ইকো, চৈতগ্রাম এবং নাজির কৃষ্ণ চন্দ্র চৌধুরী স্মৃতি সংসদ।

সংবাদ সম্মেলনে মুক্তিযোদ্ধা সংসদ চট্টগ্রাম মহানগর ইউনিটের কমান্ডার মোজাফফর আহমদ, মুক্তিযোদ্ধা দেওয়ান মাকসুদ আহমদ, বিভিন্ন সংগঠনের পক্ষে সোলায়মান খান প্রমুখ উপস্থিত ছিলেন।

advertisement
Evaly
advertisement