advertisement
advertisement

করোনায় মারা গেলেন আরডিএ মহাপরিচালক আমিনুল ইসলাম

নিজস্ব প্রতিবেদক বগুড়া ষ
১২ জুলাই ২০২০ ০০:০০ | আপডেট: ১২ জুলাই ২০২০ ০০:১৪
advertisement

পল্লী উন্নয়ন একাডেমির (আরডিএ) বগুড়ার মহাপরিচালক (অতিরিক্ত সচিব) আমিনুল ইসলাম (৫৮) আর নেই। করোনা আক্রান্ত হয়ে গতকাল শনিবার সকাল ৯টার দিকে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালের আইসিইউতে তিনি মারা যান। আরডিএ বগুড়ার অতিরিক্ত মহাপরিচালক আবদুস সামাদ তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

পল্লী উন্নয়ন একাডেমি বগুড়ার সহকারী পরিচালক নুশরাত জাহান জানান, আরডিএতে কর্মরত অবস্থায় ২৬ জুন আমিনুল ইসলাম করোনা ভাইরাসে সংক্রমিত হন। এর পর তার শ্বাসকষ্ট দেখা দেয়। পরদিন তিনি রাজশাহীতে তার পরিবারের কাছে চলে যান। তার বড় ছেলে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালের চিকিৎসক। এ কারণে তিনি সেখানে ভর্তি হয়ে চিকিৎসাধীন ছিলেন। শনিবার সকাল সাড়ে ৯টায় হাসপাতাল কর্তৃপক্ষ তাকে মৃত ঘোষণা করে।

আমিনুল ইসলামকে তার জন্মস্থান পাবনা জেলার হেমায়েতপুরে দাফন করা হয়। তিনি স্ত্রী, দুই ছেলেসহ অসংখ্য আত্মীয়স্বজন, গুণগ্রাহী রেখে গেছেন। সম্প্রতি তিনি উন্নয়ন ও সমবায় বিভাগের নিয়ন্ত্রণাধীন দপ্তর/সংস্থা কাটাগরিতে শুদ্ধাচার পুরস্কার ২০১৯-২০ অর্জন করেন।

নুশরাত জাহান আরও জানান, আমিনুল ইসলাম ২০১৯ সালের ৬ ফেব্রুয়ারি বগুড়ায় পল্লী উন্নয়ন একাডেমিতে (আরডিএ) মহাপরিচালক হিসেবে যোগদান করেন। তিনি ৮ম বিসিএসের মাধ্যমে প্রশাসন ক্যাডারে ১৯৮৯ সালের ২০ ডিসেম্বর যোগদান করেন।

সুদীর্ঘ চাকরি জীবনে তিনি সহকারী কমিশনার, সহকারী কমিশনার (ভূমি), উপজেলা নির্বাহী কর্মকর্তা, অতিরিক্ত জেলা প্রশাসক, সিরাজগঞ্জের জেলা প্রশাসক, স্থানীয় সরকারের পরিচালক, অতিরিক্ত বিভাগীয় কমিশনার হিসেবে মাঠ প্রশাসনে এবং উপসচিব হিসেবে খাদ্য মন্ত্রণালয়ে দায়িত্বপালন করেন। পরে তিনি অতিরিক্ত বিভাগীয় কমিশনার হিসেবে রাজশাহীতে কর্মরত ছিলেন।

advertisement
Evaly
advertisement