advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

ডিএনসিসির ডিজিটাল গরুর হাটের উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক
১২ জুলাই ২০২০ ০০:০০ | আপডেট: ১২ জুলাই ২০২০ ০০:১৪
advertisement

উদ্বোধন করা হলো কোরবানির পশু কেনার ‘ডিএনসিসি ডিজিটাল হাটে’র। গতকাল অনুষ্ঠিত এক অনলাইন সভায় প্রধান অতিথি স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী মো. তাজুল ইসলাম এ হাটের উদ্বোধন করেন। অনুষ্ঠানের সভাপতি ছিলেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র মো. আতিকুল ইসলাম।

ইক্যাবের সভাপতি শমী কায়সারের সঞ্চালনায় অনলাইন সভায় অন্যদের মধ্যে বিশেষ অতিথি হিসেবে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রণালয় প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, ঢাকা বিভাগীয় কমিশনার মোস্তাফিজুর রহমান এবং এফবিসিসিআই সভাপতি শেখ ফজলে ফাহিম বক্তব্য রাখেন।

ডিএনসিসি মেয়র আতিকুল বলেন, যারা অনলাইন থেকে গরু কিনবেন তাদের হাসিল দিতে হবে না। তিনি জানান, অনলাইন কোরবানির হাট থেকে কোরবানির দিন ৪০০ গরু, পরের দিন ১ হাজার গরু এবং তার পরের দিন ৬০০ গরু বিক্রি করা হবে।

মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেন, ভবিষ্যতে করোনার বিপদ কমে গেলেও আমরা কোরবানির পশু ক্রয়ে এ ধরনের অনলাইন প্লাটফর্মের ওপর নির্ভর করতে পারব।

ডিজিটাল হাটে শুধু পশুই কেনা নয়, রয়েছে দক্ষ কসাই দিয়ে কোরবানি করিয়ে নিজের কিংবা আত্মীয়ের বাসায় মাংস পৌঁছে দেওয়ার সুযোগ। তবে এতে পশু জবাই ও অন্যান্য প্রক্রিয়ায় গরুর মূল দামের সঙ্গে আরও ২৩ শতাংশ ও বাসায় পৌঁছানোর জন্য ঢাকার মধ্যে ১৫০০ টাকা চার্জ দিতে হবে। হাটের উদ্বোধনের পর মো. তাজুল ইসলাম, টিপু মুনশি ও জুনাইদ আহমেদ পলক অনলাইনে গরু কিনেন।

advertisement