advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

এরশাদের মৃত্যুবার্ষিকীতে উপ-নির্বাচন না করতে ইসিকে জাপার অনুরোধ

নিজস্ব প্রতিবেদক
১২ জুলাই ২০২০ ১৬:০৪ | আপডেট: ১২ জুলাই ২০২০ ১৬:১৯
advertisement

সাবেক রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের প্রথম মৃত্যুবার্ষিকীর দিনে যশোর ও বগুড়ায় উপ-নির্বাচন না করতে প্রধান নির্বাচন কমিশনারকে অনুরোধ করেছে জাতীয় পার্টি। আজ রোববার বেলা ১১টায় জাতীয় পার্টির কো-চেয়ারম্যান সৈয়দ আবু হোসেন বাবলার নেতৃত্বে একটি প্রতিনিধি দল প্রধান নির্বাচন কমিশনারের সঙ্গে দেখা করে এ অনুরোধ জানায়।

প্রধান নির্বাচন কমিশনার কেএম নুরুল হুদার সঙ্গে বৈঠক শেষে সৈয়দ আবু হোসেন বাবলা এমপি জানান, ১৪ জুলাই আধুনিক সাবেক রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের প্রথম মৃত্যুবার্ষিকী। দিনটিতে দলীয়ভাবে জাতীয় পার্টি নানা কর্মসূচি পালন করবে। তাই উপ-নির্বাচনের তারিখ পরিবর্তন করতে কমিশনকে জাতীয় পার্টির পক্ষ থেকে অনুরোধ করা হয়েছে।

এ সময় জাতীয় পার্টির কো-চেয়ারম্যান সৈয়দ আবু হোসেন বাবলা বলেন, জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের এমপি সংসদের বক্তৃতায় উপ-নির্বাচনের তারিখ পরিবর্তন করতে নির্বাচন কমিশনকে অনুরোধ জানিয়েছেন। পাশাপাশি গত সপ্তাহে জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য অ্যাডভোকেট রেজাউল ইসলাম ভূইয়ার নেতৃত্বে একটি প্রতিনিধি দল প্রধান নির্বাচন কমিশনারকে এ বিষয়ে জাতীয় পার্টি চেয়ারম্যানের একটি চিঠি পৌঁছে দিয়েছেন।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে বাবলা বলেন, জাতীয় পার্টি সব সময় স্বচ্ছ, নিরপেক্ষ ও অবাধ নির্বাচন চায়। অনুষ্ঠেয় উপ নির্বাচনগুলো যেন গ্রহণযোগ্য হয়, সে ব্যাপারেও নির্বাচন কমিশনকে অনুরোধ করা হয়েছে জাতীয় পার্টির পক্ষ থেকে।

advertisement