advertisement
advertisement

‘করোনা পার্টি’ করে এসে করোনাতেই মৃত্যু

অনলাইন ডেস্ক
১৩ জুলাই ২০২০ ১০:৫৫ | আপডেট: ১৩ জুলাই ২০২০ ১২:০০
প্রতীকী ছবি
advertisement

করোনাভাইরাস নিয়ে তুচ্ছ-তাচ্ছিল্য করেছেন যুক্তরাষ্ট্রের ৩০ বছর বয়সী এক যুবক। অংশ নিয়েছেন ‘করোনা পার্টি’তে। তবে এ ‘করোনা পার্টি’তে গিয়েই করোনায় আক্রান্ত হয়ে মারাও গেলেন তিনি।  

মার্কিন সংবাদমাধ্যম দ্য নিউইয়র্ক টাইমসের খবরে বলা হয়, যুক্তরাষ্ট্রের টেক্সাস অঙ্গরাজ্যের সান আন্তোনিও’র মেথোডিস্ট হাসপাতালে ওই ব্যক্তির মৃত্যু হয়।

মেথোডিস্ট হাসপাতালের প্রধান মেডিকেল অফিসার জেন অ্যাপলবি বলেন, এই ব্যক্তি করোনাভাইরাসকে একটি প্রতারণা ভাবতেন। তিনি ভাবতেন, তিনি কখনো এ ভাইরাসে আক্রান্ত হবেন না। শুধু তিনি নন, তার বন্ধুরাও ভেবেছিলেন করোনা তাদের কাবু করতে পারবে না, এমন চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়েই তারা করোনা পার্টির আয়োজন করেছিলেন।’

তিনি বলেন, ‘তরুণ রোগীরা প্রায়ই বুঝতে পারেন না যে তারা কতটা ঝুঁকির মধ্যে রয়েছেন। তবে যখন তরুণদের অক্সিজেনের স্তর এবং তাদের ল্যাব টেস্টগুলো পরীক্ষা করা হয়, তখন বোঝা যায় তারা সত্যিই অনেক অসুস্থ।’ এজন্য ঝুঁকিগুলো গুরুত্বের সঙ্গে নেওয়ার আহ্বান জানান এই চিকিৎসক।

যুক্তরাষ্ট্রের জন্স হপকিন্স বিশ্ববিদ্যালয়ের তথ্য অনুযায়ী, যুক্তরাষ্ট্রে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এ পর্যন্ত ১ লাখ ৩৫ হাজার ২০৩ জন মারা গেছে। ভাইরাসটিতে দেশটির ৩৩ লাখ ৪৮ হাজার ৮৭৮ জন আক্রান্ত হয়েছে।

advertisement