advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

দিল্লির চলচ্চিত্র উৎসবে শাকিব-মোশাররফের ছবি

বিনোদন প্রতিবেদক
১৩ জুলাই ২০২০ ১৪:৪৯ | আপডেট: ১৩ জুলাই ২০২০ ১৪:৫৯
‘নোলক’ ও ‘হালদা’ চলচ্চিত্রের দৃশ্য। পুরোনো ছবি
advertisement

দিল্লির ইন্দুস ভ্যালি আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব আগামী ১ আগস্ট থেকে শুরু হচ্ছে। আর এতে বাংলাদেশ থেকে আমন্ত্রণ পেয়েছে তৌকীর আহমেদের ‌‘হালদা’ ও শাকিব সনেট টিমের ‘নোলক’ চলচ্চিত্র। পাশাপাশি উৎসবে থাকছে বাংলাদেশের আরও কয়েকটি চলচ্চিত্র।

‌‘হালদা’ চলচ্চিত্রের কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন মোশাররফ করিম, নুসরাত ইমরোজ তিশা ও জাহিদ হাসান। আর প্রতিযোগিতা বিভাগে জনপ্রিয় শাখায় মনোনীত ‘নোলক’ চলচ্চিত্রের প্রধান দুই চরিত্রে আছেন শাকিব খান ও ববি। উৎসবটির আয়োজক দিল্লিভিত্তিক সাউথ এশিয়ান ফোরাম ফর আর্ট অ্যান্ড ক্রিয়েটিভ হেরিটেজ।

জানা গেছে, উৎসবে আরও কয়েকটি শাখায় থাকছে সরকারি অনুদানে নির্মিত মাসুদ পথিকের চলচ্চিত্র ‘মায়া-দ্য লস্ট মাদার’ (ফিচার ফিল্ম বিভাগ), মিজানুর রহমান লাবুর ‘মালাভাবি’ (স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র বিভাগ) ও অনার্য মুর্শিদ পরিচালিত ‘কাসিদা অব ঢাকা’ (ডকুমেন্টারি বিভাগ)-এর জন্য মনোনীত হয়েছে। এগুলোর সমন্বয় করছেন মঞ্জুরুল ইসলাম মেঘ।

এদিকে উৎসবের ওয়েবসাইট থেকে জানা যায়, আগামী ১ থেকে ৯ আগস্ট চলবে ডিসকাশন সেশনও। এতে চলচ্চিত্রগুলোর কলাকুশলীরা অনলাইনে অংশগ্রহণ করবেন। পাশাপাশি একই সময়ে চলবে চলচ্চিত্র প্রদর্শনী।

উদ্বোধনী ছবি হিসেবে দেখানো হবে ভারতের জাতীয় পুরস্কারপ্রাপ্ত চলচ্চিত্র নির্মাতা বিশাল ভারদ্বাজ পরিচালিত ‘পট্টাখা’ এবং সমাপনী হিসেবে প্রদর্শিত হবে নন্দিতা দাস পরিচালিত ও নওয়াজুদ্দিন সিদ্দিকি অভিনীত ‘মান্ট’।

advertisement