advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

জায়েদকে কারণ দর্শানোর নোটিশ

বিনোদন প্রতিবেদক
১৩ জুলাই ২০২০ ২১:২৭ | আপডেট: ১৩ জুলাই ২০২০ ২১:৫০
বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক চিত্রনায়ক জায়েদ খান
advertisement

টানা দুই মেয়াদে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন চিত্রনায়ক জায়েদ খান। পাশাপাশি তিনি ছবি প্রযোজনা করায় সদস্য হিসেবে আছেন বাংলাদেশ চলচ্চিত্র প্রযোজক সমিতিতেও। এবার সেই প্রযোজক সমিতি জায়েদ খানের বিরুদ্ধে ‘সংগঠনের স্বার্থবিরোধী কর্মকাণ্ডে’র অভিযোগ পেয়েছে।

বিষয়টি একাধিকবার সামনে আসায় সমিতির পক্ষ থেকে কারণ দর্শানোর নোটিশ পাঠানো হয়েছে। আশানুরূপ বক্তব্য না পেলে, অভিযোগ প্রমাণিত হিসেবে ধরা হবে। এর ফলে সংগঠন বিরোধী অপরাধে জায়েদ খানকে খোয়াতে হতে পারে সদস্য পদও।

আজ সোমবার জায়েদ খানকে কারণ দর্শানোর নোটিশ পাঠানো হয়েছে বলে নিশ্চিত করেন প্রযোজক সমিতির সভাপতি খোরশেদ আলম খসরু। তিনি বলেন, ‘গত ৭ মার্চ কার্যনির্বাহী পরিষদের সপ্তম সভায় তাকে কারণ দর্শানো নোটিশ পাঠানোর সিদ্ধান্ত সর্বসম্মতিক্রমে গৃহীত হয়েছে। সংগঠনের স্বার্থের বিরুদ্ধে অবস্থান নেওয়ার অভিযোগ এসেছে।’

এই নোটিশ পাঠানোর কারণ জানতে চাইলে এক প্রযোজক নেতা বলেন, ‌‘চলচ্চিত্র নির্মাণে শৃঙ্খলা আনতে ও নির্মাণ ব্যয় কমাতে একটি নীতিমালা প্রণয়ন করে সমিতি। এটি বাস্তবায়ন হলে চলচ্চিত্র নির্মাণে ন্যূনতম ১৫ লাখ টাকা কমে যাবে। কিন্তু এই কাজে অসহযোগিতা করতে জায়েদ বিভিন্ন শিল্পী ও প্রযোজককে উৎসাহিত করছে। এমন কী ‍মুঠোফোনে এসএমএস পাঠিয়ে তিনি এটা করছেন।’

বিষয়টি নিয়ে আগামীকালও বেশ কয়েকটি সমিতি বৈঠক করতে বলে জানা গেছে। তবে এতে থাকছে না শিল্পী সমিতির কেউ।

২০০৮ সালে মোহাম্মদ হান্নানের ‘ভালোবাসা ভালোবাসা’ চলচ্চিত্রের মধ্য দিয়ে অভিষেক হয় জায়েদের। ২০১৭ সালে তিনি নিজেই প্রযোজনায় আসেন। তৈরি করেন ‘অন্তরজ্বালা’ ছবি। পাশাপাশি টানা দুই মেয়াদে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন।

advertisement