advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

আগুনে নিহতদের পরিবারকে ৩০ লাখ টাকা করে দিতে হবে ইউনাইটেডকে

নিজস্ব প্রতিবেদক
১৫ জুলাই ২০২০ ১৩:৪৬ | আপডেট: ১৫ জুলাই ২০২০ ১৫:২৩
পুরোনো ছবি
advertisement

রাজধানীর ইউনাইটেড হাসপাতাল কর্তৃপক্ষকে অগ্নিকাণ্ডে নিহত চারজনের পরিবারকে ৩০ লাখ টাকা করে ক্ষতিপূরণ দেওয়ার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। ভুক্তভোগী পরিবারগুলোর পক্ষে করা পৃথক পাঁচটি রিট আবেদনের ভার্চুয়াল শুনানি শেষে আজ বুধবার বিচারপতি এম ইনায়েতুর রহিম এ আদেশ দেন।

আদেশের কপি পাওয়ার ১৫ দিনের মধ্যে এই টাকা পরিশোধ করতে বলা হয়েছে। রিটকারীদের মধ্যে অন্যতম আইনজীবী নিয়াজ মোহাম্মদ মাহবুব সাংবাদিকদের বলেন, ‘আগুনে নিহত মো. মনির হোসেনের পরিবারকে ইতোমধ্যে ২০ লাখ টাকা দিয়ে সমঝোতা করেছে ইউনাইটেড হাসপাতাল কর্তৃপক্ষ। কিন্তু আদালতের নির্দেশে এখন তাদের বাকি চারজনের পরিবারকে ৩০ লাখ টাকা করেই দিতে হবে।’

গত ৩ জুন হাসপাতালে রোগী মারা যাওয়ার ঘটনায় একটি মামলা দায়ের করেছেন নিহতের এক স্বজন। গুলশান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামরুজ্জামান বিষয়টি নিশ্চিত করেন। তিনি জানান, আগুনে পুড়ে মারা যাওয়া ভেরুন এন্থনি পলের মেয়ের জামাই দুলাল গোমেজ বাদী হয়ে ইউনাইটেড হাসপাতাল কর্তৃপক্ষের বিরুদ্ধে মামলাটি দায়ের করেছেন। মামলায় আসামি করা হয় ইউনাইটেড হাসপাতাল কর্তৃপক্ষকে।

এর আগে গত ২৭ মে ইউনাইটেড হাসপাতালে অগ্নিকাণ্ডের ঘটনায় অপমৃত্যুর মামলা দায়ের হয়। হাসপাতাল কর্তৃপক্ষ বাদী হয়ে এ মামলা করে। ওই দিন সন্ধ্যার পর হাসপাতালে আগুনের ঘটনায় মারা যান করোনা আইসোলেশনে চিকিৎসাধীন পাঁচ রোগী।

২৭ মে রাত ৯টা ৪৫ মিনিটের দিকে হাসপাতালে আগুনের সূত্রপাত হয়। হাসপাতালের আগুন নিয়ন্ত্রণে আসে রাত ১০টা ২৫ মিনিটে। ফায়ার সার্ভিস কর্মীরা চার পুরুষ ও এক নারীর জ্বলন্ত লাশ উদ্ধার করে। করোনার আইসোলেশন বিভাগও পুড়ে যায় বলে জানায় কর্তৃপক্ষ।

advertisement