advertisement
advertisement

নবীগঞ্জ আওয়ামী লীগের সভাপতি পদও হারালেন মুকুল

হবিগঞ্জ প্রতিনিধি
১৬ জুলাই ২০২০ ০০:০০ | আপডেট: ১৫ জুলাই ২০২০ ২২:৪৬
advertisement

চাল চুরির অপরাধ প্রমাণ হওয়ায় ইউপি চেয়ারম্যান থেকে সাময়িক বরখাস্ত হওয়ার পর এবার দলীয় পদ থেকেও অব্যাহতি পেলেন নবীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি ইমদাদুর রহমান মুকুল। তিনি নবীগঞ্জের গজনাইপুর ইউপির চেয়ারম্যান ছিলেন।

বুধবার বেলা ১১টায় নবীগঞ্জ উপজেলা অডিটোরিয়ামে উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের সমন্বয়ে অনুষ্ঠিত বর্ধিত সভায় সর্বসম্মতিতে তাকে সাময়িক অব্যাহতির সিদ্ধান্ত নেওয়া হয়। সভায় সভাপতিত্ব করেন উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি গিয়াস উদ্দিন আহমদ।

চার বছর ধরে ২২৯ জনের খাদ্যবান্ধব কর্মসূচির (১০ টাকা কেজির) চাল আত্মসাতের খবর বিভিন্ন গণমাধ্যমে প্রকাশ হয়। অভিযোগ প্রমাণ হওয়ায় গত ৭ জুলাই গজনাইপুর ইউনিয়ন চেয়ারম্যান পদ থেকে তাকে বরখাস্ত করে স্থানীয় সরকার মন্ত্রণালয়। এ নিয়ে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনে ব্যাপক প্রতিক্রিয়া দেখা দেয়।

জনমনে প্রশ্ন ওঠে প্রভাবশালী এই নেতাকে দল থেকে সরানো সম্ভব হবে কিনা। সব জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে মুকুলকে দল থেকেও অব্যাহতির সিদ্ধান্ত নিশ্চিত করেছেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাইফুল জাহান চৌধুরী।

তিনি জানান, সভার সিদ্ধান্তের ভিত্তিতে পরবর্তী পদক্ষেপ গ্রহণের জন্য হবিগঞ্জ জেলা আওয়ামী লীগকে সুপারিশ করা হয়েছে। মুকুলের পরিবর্তে সভাপতি পদে সিনিয়র সভাপতি গিয়াস উদ্দিন আহমদ দায়িত্ব পালন করবেন বলে জানান তিনি।

advertisement