advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

ক্যাটরিনার অজানা ৫

বিনোদন সময় ডেস্ক
১৬ জুলাই ২০২০ ০০:০০ | আপডেট: ১৬ জুলাই ২০২০ ০৯:২৬
advertisement

ছবি বাছাই, অভিনয় ও রুচি ক্যাটরিনা কাইফকে নিয়ে গেছে বলিউডের প্রথম সারিতে। ‘কামলি কামলি’, ‘চিকনি চামেলি’, ‘শিলা কী জওয়ানি’, ‘কালা চশমা’ আর ‘আফগান জালেবি’ গানগুলো তার দুর্দান্ত নাচের কারণে সুপারডুপার হিট। ‘নিউইয়র্ক’, ‘এক থা টাইগার’, ‘টাইগার জিন্দা হ্যায়’, ‘রাজনীতি’, ‘ধুম থ্রি’র মতো আরও অনেক ছবিতে পর্দা মাতিয়েছেন তিনি। আজ বলিউডের জনপ্রিয় এ অভিনেত্রীর জন্মদিন। তার অজানা ৫ তথ্য নিয়েই এ আয়োজন...

১. ২০০৩ সালে ‘বুম’ ছবির মাধ্যমে বলিউডের রুপালি পর্দায় যাত্রা শুরু করেন ক্যাটরিনা। তবে তার আগেই ১৪ বছর বয়সে জুয়েলারির মডেল হিসেবে ক্যাম্পেইন শুরু করেন তিনি। অভিযোগ রয়েছে, অভিনেত্রী তার প্রকৃত বয়স মিডিয়ার সামনে লুকিয়েছেন। কিছু প্রতিবেদনে ক্যাটের জন্ম সাল ১৯৮৩ লেখা হলেও কোথাও কোথাও ১৯৮৪ দেখা যায়।

২. ছোটবেলায় তার নাম রাখা হয় ক্যাটরিনা টরকোট। তিনি আধা ব্রিটিশ ও আধা ভারতীয় নাগরিক। তার বাবা মোহাম্মদ কাইফ কাশ্মিরি বংশোদ্ভূত ব্রিটিশ ব্যবসায়ী। ক্যাটরিনা হংকংয়ে জন্মগ্রহণ করলেও ১৪ বছর বয়স পর্যন্ত হাওয়াইতে থেকেছেন। এর পর তিনি লন্ডনে চলে যান, যদিও এখন তিনি ভারতের মুম্বাইতে থাকেন। ক্যাটরিনার ছয় বোন ও এক ভাই আছে।

৩. ‘বুম’ ছবিতে অভিনয়ের সময় তার নামে সামান্য পরিবর্তন করা হয়। সেই ছবির প্রযোজক আয়েশা শ্রফ ২০১১ সালে মুম্বাই মিররকে দেওয়া এক সাক্ষাৎকারে বলেছিলেন, ‘পাসপোর্টে ওর নাম ছিল ক্যাটরিনা টরকোট। একজন অভিনেত্রীর নাম হিসেবে এটি জুতসই লাগছিল না। প্রথমে আমরা চিন্তা করলাম, তার নাম হতে পারে ক্যাটরিনা কাজি। পরে ওর বাবার নাম থেকে কাইফ শব্দটি যুক্ত করে ঠিক করলাম ক্যাটরিনা কাইফ। সবাই তখন বলল, প্রথমটি থেকে এই খুবই সুন্দর শোনাচ্ছে। কিন্তু মজার বিষয় হলো, আমাদের পুস্তিকায় ক্যাটরিনা কাজি নামটি লেখা হয়ে গিয়েছিল। আমরা পরে সংবাদমাধ্যমে জানাই, সেটি ছাপার ভুল ছিল।’

৪. ‘ওয়েলকাম’ ছবিতে ক্যাটরিনা দুই লাখ রুপি মূল্যের পোশাক পরেছিলেন। সেটি তাকে উপহার দিয়েছিলেন ডিজাইনার এমিলিও পুচ্চি। ভারী মেকআপ খুবই অপছন্দ তার। অভিনয় জগতে ক্যাটরিনার পছন্দ লিওনার্দো ডিক্যাপ্রিও, জনি ডেপ, শাহরুখ খান, হৃত্বিক রোশন, আমির খান, কাজল ও মাধুরী দীক্ষিতকে।

৫. ‘মেরে ব্রাদার কি দুলহান’ ও ‘নিউইয়র্ক’ ছবিতে অভিনয়ের জন্য দুবার ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডে নমিনেশন পান ক্যাটরিনা। কিন্তু এখনো পুরস্কার জিততে পারেননি। তার শখ অভিনয়, নাচ, দাবা খেলা, সিনেমা দেখা ও ছবি আঁকা। তিনি ক্যাজুয়াল পোশাক পরতে পছন্দ করেন। যার মধ্যে রয়েছে ডেনিম। ক্যাটরিনা অন্ধকারকে প্রচুর ভয় পান।

 

advertisement