advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

শোয়ার ঘরে সাপের বাড়ি

আমাদের সময় ডেস্ক
১৬ জুলাই ২০২০ ০০:০০ | আপডেট: ১৬ জুলাই ২০২০ ১০:১২
advertisement

সন্ধ্যার দিকে বাড়ির মেয়েরা শোয়ার ঘরে বসে টিভি দেখছিলেন। সে সময়ই আচমকা একটি গোখরো সাপ বেরিয়ে আসে। আতঙ্কিত মেয়েরা চিৎকার করতে করতে ঘরের বাইরে বেরিয়ে আসেন। পরে ঘরে ঢুকে দেখা গেল, সেখানে একটি গর্ত রয়েছে। আর সেই গর্ত খুঁড়তেই বেরিয়ে আসে একে একে ২০টি বিষধর গোখরো সাপের বাচ্চা।

গত শুক্রবার ভারতের পশ্চিমবঙ্গের মেদিনীপুরের দাসপুরের সামাট গ্রামের বটব্যাল পরিবারে এমন ঘটনা ঘটে। তবে আতঙ্কিত হয়ে পড়লেও সাপগুলোকে মেরে না ফেলে বনদপ্তরে খবর দিয়েছে ওই পরিবার। পরে বনকর্মীরা গিয়ে সাপগুলোকে উদ্ধার করে নিয়ে গেছেন।

বনদপ্তর ও স্থানীয় সূত্রে জানা গেছে, দিবাকর বটব্যাল প্রথমে বেশ ভয় পেলেও পরে সাহস করে সাপগুলোকে না মেরে একটি বড় জারে রেখে দেন। সাপ ধরতে তাকে সাহায্য করেন তার দাদা শ্যামসুন্দরবাবু ও তার এক বন্ধু সঞ্জীব চন্দ।

দিবাকর বলেন, বাড়ির ভেতরে কবে যে এ ধরনের গর্ত তৈরি হয়েছে জানতে পারিনি। সেই গর্তেই যে এতগুলো গোখরো সাপ বাসা বেঁধেছে, তাও আমাদের নজরে আসেনি।

জানা যায়, সাপগুলো দুই থেকে আড়াই ফুট পর্যন্ত লম্বা। বিশেষজ্ঞদের মতে, লকডাউনে পথঘাট ফাঁকা পেয়ে সাপের দল বেরিয়ে পড়েছিল। এর পর তারা এ ঘরে ঢুকে আস্তানা গেড়েছে।

advertisement
Evaly
advertisement