advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

ইংলিশ মিডিয়াম স্কুল
টিউশন ফি সংকট সাত দিনে নিষ্পত্তির নির্দেশ

নিজস্ব প্রতিবেদক
১৬ জুলাই ২০২০ ০০:০০ | আপডেট: ১৫ জুলাই ২০২০ ২৩:৩২
advertisement

করোনা দুর্যোগের সময়ে ডিপিএসএসটিএস (দিল্লি পাবলিক) স্কুলের টিউশন ফি না দেওয়ার কারণে শিক্ষার্থীদের অনলাইন ক্লাসের বাইরে রাখা যাবে না বলে আদেশ দিয়েছেন হাইকোর্ট। একই সঙ্গে বেসরকারি ইংলিশ মিডিয়াম স্কুলের টিউশন ফি ৬০ শতাংশ কমানো এবং ক্লাস-পরীক্ষাসহ বিভিন্ন বিষয়ে শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালকের কাছে করা আবেদন সাত দিনের মধ্যে নিষ্পত্তি করার নির্দেশ দিয়েছেন আদালত।

আদেশের বিষয়টি সাংবাদিকদের নিশ্চিত করেন রিটকারী

আইনজীবী ব্যারিস্টার মোহাম্মদ ওমর ফারুক। এ সংক্রান্ত এক রিট আবেদনের শুনানি নিয়ে গতকাল হাইকোর্টের বিচারপতি এম. ইনায়েতুর রহিমের ভার্চুয়াল বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে রিটের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার ওমর ফারুক। অন্যদিকে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল তুষার কান্তি রায়। ব্যারিস্টার ফারুক বলেন, রাজধানী উত্তরার ইংলিশ মিডিয়াম ডিপিএসএসটিএস (দিল্লি পাবলিক) স্কুলের টিউশন ফি ৬০ শতাংশ কমানোর দাবিতে শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালকের (ডিজির) কাছে আবেদন করেন স্কুলের এক শিক্ষার্থীর অভিভাবক মো. কামরুজ্জামান। অভিভাবকের আবেদনের বিষয়ে শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালকের (ডিজির) কাছ থেকে কোনো সিদ্ধান্ত না আসায় গত ১২ জুলাই হাইকোর্টের সংশ্লিষ্ট বেঞ্চে অভিভাবকের পক্ষে রিটটি করা হয়।

রিটে ডিপিএসএসটিএস স্কুলের টিউশন ফি না দেওয়ার কারণে শিক্ষার্থীকে অনলাইনে ক্লাস থেকে বঞ্চিত না করার নির্দেশনা চাওয়া হয়। রিটে বিবাদী করা হয় শিক্ষা মন্ত্রণালয়ের সচিব, শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক (ডিজি) ও ডিপিএসএসটিএস স্কুল কর্তৃপক্ষকে। গতকাল ওই রিটের শুনানি নিয়ে আদালত এই আদেশ দেন।

advertisement
Evaly
advertisement