advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

চট্টগ্রাম বন্দরের শেডে আগুন

ছিল বিভিন্ন ধ্বংসযোগ্য পণ্য, তদন্তে কমিটি

চট্টগ্রাম ব্যুরো
১৬ জুলাই ২০২০ ০০:০০ | আপডেট: ১৫ জুলাই ২০২০ ২৩:৩২
advertisement

চট্টগ্রাম বন্দরে পণ্য রাখার একটি শেডে ভয়াবহ অগ্নিকা-ের ঘটনা ঘটেছে। গতকাল বুধবার বিকালে বন্দরের দুই নম্বর জেটিসংলগ্ন তিন নম্বর শেডে আগুন লাগে। শেডটিতে ১০ থেকে ১২ বছর আগে আমদানি করা বিভিন্ন ধরনের ধ্বংসযোগ্য পণ্য রয়েছে। ঘটনার কারণ অনুসন্ধানে পাঁচ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেছে চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ।

চট্টগ্রামের ফায়ার সার্ভিসের উপসহকারী পরিচালক ফরিদ উদ্দিন জানান, আগুনের খবর পেয়ে ফায়ার সার্ভিসের তিনটি স্টেশনের ১২টি গাড়ি ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করে। সন্ধ্যা ৭টার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে। তিনি বলেন, শেডের ভেতর দিয়ে বিদ্যুতের সঞ্চালন লাইন গেছে। সেখান থেকে অথবা ওয়েল্ডিংয়ের সময় লেগেছে কিনা তা তদন্ত করে দেখা হবে।

চট্টগ্রাম বন্দরের সচিব ওমর ফারুক জানান, শেডে বিভিন্ন ধরনের ধ্বংসযোগ্য

পণ্য আছে। আগুন লাগার কারণ ও ক্ষতি এ মুহূর্তে বলা যাচ্ছে না। কারণ অনুসন্ধানে চট্টগ্রাম বন্দরের সদস্য (প্রশাসন ও পরিকল্পনা) মো. জাফর আলমকে প্রধান করে পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

মো. জাফর আলম আমাদের সময়কে বলেন, অগ্নিকা-ের কারণ এবং শেডে কী ধরনের পণ্য ছিল তা তদন্তে তুলে আনার চেষ্টা করব। বন্দর অভ্যন্তরে পণ্য কতদিন থাকা উচিত সে বিষয়টিও তদন্তে এনে সমাধানের সুপারিশ করব।

advertisement
Evaly
advertisement