advertisement
advertisement

নিয়ম ভেঙে ফ্ল্যাটে গিয়ে দল থেকে বাদ আর্চার

স্পোর্টস ডেস্ক
১৬ জুলাই ২০২০ ১৮:২৮ | আপডেট: ১৬ জুলাই ২০২০ ১৮:৪১
জোফরা আর্চার। পুরোনো ছবি।
advertisement

করোনাভাইরাসের মহামারির মধ্যে (বায়ো সিকিওর প্রটোকোল) জৈব সুরক্ষিত পরিবেশে চলছে ইংল্যান্ড-ওয়েস্ট উইন্ডিজ টেস্ট সিরিজ। প্রথম ম্যাচ জিতে তিন টেস্টের সিরিজে ইতিমধ্যেই ১-০ এগিয়ে আছে উইন্ডিজরা।

আজ বৃহস্পতিবার দ্বিতীয় টেস্ট শুরুর কয়েক ঘণ্টা আগে দল থেকে বাদ পড়েন জোফরা আর্চার। জৈব সুরক্ষিত পরিবেশের নিয়ম ভেঙে তিনি নিজের ফ্ল্যাটে গিয়েছিলেন; এরপরই বাদ পড়েন দল থেকে।

এখন পাঁচদিনের জন্য আইসোলেশনে থাকতে হবে আর্চারকে। এই সময়ের মধ্যে দুবার করোনা পরীক্ষা করা হবে এই পেসারের। পরীক্ষার ফলাফল নেগেটিভ এলে তবেই আর্চার নামতে পারবেন তৃতীয় টেস্টে। ইংল্যান্ড  ক্রিকেট বোর্ডের তরফে পাঠানো মেইলে দুঃখ প্রকাশ করেছেন আর্চার। তিনি বলেন, ‘শুধু নিজেকে নয়, গোটা দলকে আমি বিপদে ফেলেছি।’

করোনর মধ্যেই সাউদাম্পটনে ফিরেছে আন্তর্জাতিক ক্রিকেট। করোনা ঠেকানোর জন্য দু’দেশের ক্রিকেটারদের জৈব সুরক্ষিত পরিবেশে রাখা হয়েছিল। একটি নির্দিষ্ট গণ্ডির মধ্যে রাখা হয়েছিল তাদের। বাইরে থেকে কেউ ঢুকতে পারবেন না। ভিতর থেকেও কেউ বাইরে বের হতে পারবেন না।  কিন্তু আর্চার সেই নিয়ম ভাঙতেই দল থেকে বাদ পড়লেন।

আর্চার বলেন, ‘আমার এই কাজের কারণে দেওয়া সকল শাস্তি ও পদক্ষেপ মেনে নিচ্ছি আমি। জৈব সুরক্ষিত পরিবেশে থাকা সকলের কাছে আমি ক্ষমা চাইছি। সিরিজের এই অবস্থায় বাদ পড়ার কষ্ট অনেক বেশি। আমার মনে হচ্ছে দুই দলকেই বিপদে ফেলেছি। আবারও ক্ষমা প্রার্থনা করছি।’

দ্বিতীয় টেস্টের জন্য পরিবর্তিত ইংল্যান্ড দল : জো রুট (অধিনায়ক), ডমিনিক বেস, স্টুয়ার্ট ব্রড, ররি বার্নস, জস বাটলার, জ্যাক ক্রাওলি, স্যাম কারান, অলি পোপ, অলি রবিনসন, ডম সিবলি, বেন স্টোকস এবং ক্রিস ওকস।

advertisement