advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

ঈদে ৪ জেলা থেকে যাতায়াত বন্ধে চিঠি

নিজস্ব প্রতিবেদক
১৬ জুলাই ২০২০ ১৯:৫০ | আপডেট: ১৬ জুলাই ২০২০ ১৯:৫৬
ঈদে চার জেলা থেকে চলাচল বন্ধ করতে জননিরাপত্তা বিভাগকে চিঠি দিয়েছে স্বাস্থ্যসেবা বিভাগ। পুরোনো ছবি
advertisement

করোনাভাইরাসের সংক্রমণ রোধে আসন্ন ঈদুল আজহার ছুটিতে ঢাকা, নারায়ণগঞ্জ, গাজীপুর ও চট্টগ্রাম থেকে অন্য জেলায় যাতায়াত বন্ধ রাখতে স্বরাষ্ট্র মন্ত্রণালয়য়ের জননিরাপত্তা বিভাগকে অনুরোধ জানিয়ে চিঠি দিয়েছে স্বাস্থ্য মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগ।

গতকাল বুধবার স্বাস্থ্যসেবা বিভাগ থেকে জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিবকে চিঠি পাঠানো হয়েছে। দেশের অন্য জেলার তুলনায় এই চার জেলায় করোনা সংক্রমণ বেশি হয়েছে।

স্বাস্থ্যসেবা বিভাগের দেওয়া চিঠিতে বলা হয়, কোভিড-১৯ বিষয়ক জাতীয় কারিগরি পরামর্শক কমিটির ১৪তম সভার সুপারিশে করোনা সংক্রমণ বিস্তার প্রতিরোধের জন্য পবিত্র ঈদুল আজহার ছুটিকালীন ঢাকা, নারায়ণগঞ্জ, গাজীপুর ও চট্টগ্রাম থেকে অন্যান্য জেলায় যাতায়াত বন্ধ রাখার পরামর্শ দেওয়া হয়েছে। এ অবস্থায় এসব জেলা থেকে অন্যান্য জেলায় যাতায়াত বন্ধ রাখার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণে অনুরোধ জানানো হয় ওই চিঠিতে।

জিলহজ মাসের চাঁদ দেখা সাপেক্ষে আগামী ৩১ জুলাই কিংবা ১ আগস্ট মুসলিমদের দ্বিতীয় বৃহৎ ধর্মীয় উৎসব পবিত্র ঈদুল আজহা বা কোরবানির ঈদ উদযাপিত হবে।

আগামী ১ আগস্ট ঈদুল আজহা হলে ৩১ জুলাই, ১ ও ২ আগস্ট সরকারি ছুটি থাকবে। আর ৩১ জুলাই ঈদ হলে ছুটি থাকবে ৩০ ও ৩১ জুলাই এবং ১ আগস্ট।

advertisement