advertisement
advertisement

আগামী মাসে ফিটনেসের মাঠে নামছেন সাকিব

স্পোর্টস ডেস্ক
২৪ জুলাই ২০২০ ১৪:৪৮ | আপডেট: ২৪ জুলাই ২০২০ ১৬:৪৪
পুরোনো ছবি
advertisement

চলতি বছরের ২৮ অক্টোবর (বুধবার) দিনটি পার হলেই আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) নিষেধাজ্ঞা থেকে মুক্ত হয়ে যাবেন বিশ্বের অন্যতম অলরাউন্ডার সাকিব আল হাসান। ক্রিকেটের মাঠে ফেরার আগে নিজেকে সম্পূর্ণ ফিট করে নিতে চান বাংলাদেশ ক্রিকেটের পোস্টার বয়।

ফিটনেস ও ফর্ম ফেরাতে তিন মাস টানা অনুশীলনের পরিকল্পনা করছেন সাকিব। জানা গেছে, আরও কিছুদিন পরিবারের সঙ্গে সময় কাটিয়ে ফিটনেসের মাঠে নেমে পড়বেন তিনি।

যুক্তরাষ্ট্রের মেডিসন শহরে পরিবারের সঙ্গে সময় কাটাচ্ছেন সাকিব আল হাসান। দ্বিতীয় কন্যা ইরাম হাসানের জন্মের পর থেকেই সেখানে আছেন তিনি।

ক্রিকেটের সংবাদ দেওয়া ইএসপিএন ক্রিকইনফোকে দেওয়া এক সাক্ষাৎকারে সাকিব বলেছেন, ‘আগামী মাস থেকেই আমার অনুশীলনে ফেরার কথা। তিন মাস সময় পাব নিজেকে ভালো মতো প্রস্তুত করার জন্য। আমি এত দিন কিছু করিনি। ক্রিকেটের জন্য আদর্শ গড়নে নিজেকে নিয়ে যেতে এ তিন মাসই যথেষ্ট, এটাই পরিকল্পনা।’

গুঞ্জন শোনা গেছে, ইংল্যান্ডে বিশেষ ব্যবস্থায় অনুশীলন করবেন সাকিব। যদিও এ ব্যাপারে তেমন কিছু জানাননি বাংলাদেশ ক্রিকেট দলের অন্যতম এ খেলোয়াড়। তিনি আরও বলেন, ‘আগামী দুই সপ্তাহ মেয়েদের দেখাশোনা করেই কাটবে, পরিবারের সঙ্গে কাটাব। এরপর থেকে ক্রিকেটে মনোযোগ দেব।’

আন্তর্জাতিক ক্রিকেটে শেষ ম্যাচটি সাকিব খেলেন গত বছর সেপ্টেম্বরে আফগানিস্তানের বিপক্ষে। ম্যাচটির সেরা এ খেলোয়াড় আইসিসিরি দুর্নীতি-বিরোধী নিয়ম বা অ্যান্টি করাপশন কোড লঙ্ঘনের তিনটি অভিযোগের কারণে প্রায় ১০ মাস খেলা থেকে দূরে আছেন।

advertisement