advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

ফেসবুকে থ্রিডি ছবি যুক্ত করবেন যেভাবে

অনলাইন ডেস্ক
২৪ জুলাই ২০২০ ১৬:৩০ | আপডেট: ২৪ জুলাই ২০২০ ১৬:৩৭
প্রতীকী ছবি
advertisement

ফেসুবুকে অনেকেই থ্রিডি বা ত্রিমাত্রিক ছবি যুক্ত করছেন। আপনার কোনো বন্ধুর পোস্ট করা থ্রিডি ছবি দেখে চমকে উঠছেন? চাইলে আপনিও আপনার ফেসবুক প্রোফাইলে, পেজে বা কোনো গ্রুপে যুক্ত করতে পারেন থ্রিডি ছবি।

আপনি যদি ফেসবুকে থ্রিডি ছবি পোস্ট করতে চান তবে আপনার স্মার্টফোনে ফেসবুক অ্যাপের হালনাগাদ সংস্করণ থাকতে হবে। এ ছাড়া ফেসবুক অ্যাকাউন্টে লগইন করে এ সুবিধা পাওয়া যাবে। যেসব ফোনে থ্রিডি ছবি সমর্থন করে-সেগুলো হচ্ছে স্যামসাং গ্যালাক্সি নোট ৮, নোট ৯, এস৯ প্লাস, এস১০, এস১০ ‍প্লাস, গ্যালাক্সি ফোল্ড, গুগল পিক্সেল, পিক্সেল এক্সএল, পিক্সেল ২, পিক্সেল ২ এক্সএল, পিক্সেল ৩, ৪ এবং ৩ ও ৪ প্লাস। এর বাইরে ২০১৪ সালের পরে বাজারে আসা অনেক অ্যান্ড্রয়েড অপারেংটিং সিস্টেমে চলা স্মার্টফোনেই এ সুবিধা পাবেন।

থ্রিডি ছবি পোস্ট করার সুবিধা আইফোনেও পাওয়া যাবে। আইফোন এসই, আইফোন ৬এস, আইফোন ৭, ৭ প্লাস, ৮, ৮ প্লাস, এক্স, এক্সআর, এক্সএস, এক্সএস ম্যাক্স, আইফোন ১১, ১১ প্রো ও ১১ ম্যাক্সে সুবিধাটি পাওয়া যাবে।

ফেসবুকে থ্রিডি ছবি তৈরির জন্য স্মার্টফোনের ফেসবুক অ্যাপ চালু করতে হবে। এরপর যেখান থেকে স্ট্যাটাস লিখতে বা ছবি-ভিডিও পোস্ট করতে হয় সেখানে ‘রাইট সামথিং হেয়ার’ বক্সে ক্লিক করতে হবে। এখান থেকে স্ক্রল করে নিচের দিকে গিয়ে থ্রিডি ফটো অপশনে ক্লিক করতে হবে। এরপর গ্যালারি থেকে আপনার পোস্ট করতে চাওয়া ছবিটি নির্বাচন করে দিতে হবে। ফটো থ্রিডিতে রূপান্তর হয়ে গেলে সেটি পোস্ট করা যাবে।

থ্রিডি ছবি পোস্ট করার জন্য মনে রাখবে হবে যে, থ্রিডি ফটো সম্পাদনা করা যায় না। আবার সম্পাদনা করা ছবিও থ্রিডিতে রূপান্তরিত করা যায় না। থ্রিডিতে একসঙ্গে একাধিক ছবি সমর্থন করে না মানে পোস্ট করা যায় না। এ ছবি অ্যালবামেও যুক্ত করা যায় না।

advertisement
Evaly
advertisement