advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

৬ মাসের বেশি দেশে অবস্থান করলেও আমিরাতে ফিরতে পারবেন প্রবাসীরা

মুহাম্মদ মোরশেদ আলম,ইউএই
২৫ জুলাই ২০২০ ১৫:১০ | আপডেট: ২৫ জুলাই ২০২০ ১৭:৫৬
নিজ দেশে ছয় মাসের বেশি সময় ধরে অবস্থান করলেও আমিরাতে ফেরার সুযোগ পাচ্ছেন প্রবাসীরা
advertisement

ছয় মাসের বেশি দেশে থাকা প্রবাসীদের সংযুক্ত আরব আমিরাতের ভিসা বাতিল হয়ে যাবে, তারা আর আমিরাতে ফিরতে পারবেন না বলে গত বুধবার প্রতিবেদন প্রকাশ করে আমিরাতের একটি দৈনিক পত্রিকা। এবার সেই প্রতিবেদনের জন্য দুঃখ প্রকাশ করে প্রবাসীদের বিভ্রান্ত না হওয়ার অনুরোধ জানিয়েছে পত্রিকাটি।

পত্রিকাটি জানিয়েছে, ভিসার মেয়াদ ছয় মাসের বেশি হলেও ফ্লাইট স্বাভাবিক হলে সকল প্রবাসী আমিরাতে আসতে পারবেন। সে জন্য তাদেরকে অবশ্যই ICA or GDRFA approval নিতে হবে। যারা ICA or GDRFA approval পাবেন তাদেরকে সংযুক্ত আরব আমিরাতে প্রবেশের অনুমতি দেওয়া হবে। তারা সংযুক্ত আরব আমিরাতে এসে তাদের রেসিডেন্স ভিসা নবায়নের জন্য এক মাস সময় পাবেন বলেও জানায় পত্রিকাটি। তাই কাউকে ভিসা বাতিলের বিষয়ে বিভ্রান্ত না হওয়ার অনুরোধ করেছেন তারা।

উল্লেখ্য, গত ১২ জুলাই থেকে ভিসা সংক্রান্ত সকল প্রশাসনিক কার্যক্রম চালু করেছে আমিরাত সরকার। তাই যারা দেশে আছেন এখনো ছয়মাস হয়নি তাদেরকে যতদ্রুত সম্ভব আমিরাতে প্রবেশের অনুরোধ করেছেন বাংলাদেশ প্রেসক্লাব ইউএই’র নেতৃবৃন্দ। পাশাপাশি দেশে আটকে থাকা আমিরাত প্রবাসীদের ব্যাপারে সরকারকে আন্তরিক হওয়ারও অনুরোধ করেছেন তারা।

advertisement