advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

ঈদে ‘আমার একটাই বউ’

বিনোদন প্রতিবেদক
২৭ জুলাই ২০২০ ১৪:২৫ | আপডেট: ২৭ জুলাই ২০২০ ১৪:৫৩
‘আমার একটাই বউ’ নাটকের একটি দৃশ্য
advertisement

শাহেদের বয়স ৪০ ছুঁইছুঁই। কিন্তু কেউ তাকে বয়স জিজ্ঞেস করলে, তিনি খুব দৃঢ়তার সঙ্গে বলেন, ২৫। বয়স নিয়ে তার এমন লুকোচুরির প্রধান কারণ বিয়ে। তিনি ৩৮ বছর বয়সে বিয়ে করেছেন ১৮ বছরের তরুণীকে। নাম ফারিয়া। দেখতে খুব সুন্দরী।

সকালে ঘুম ভাঙা থেকে শুরু করে আবার ঘুমাতে যাওয়ার আগ পর্যন্ত শাহেদ দারুণ হীনমন্যতায় ভোগেন। মাঝে মাঝে অবশ্য স্বপ্নও তার সঙ্গে রসিকতা করে। বেশি বয়সে বিয়ে করলে অনেকেই যেমন বউ নিয়ে আদিখ্যেতা করে, শাহেদও এর ব্যতিক্রম নন। ঘরে বউয়ের সঙ্গে থাকলে সারাদিন নিজেকে নানাভাবে জ্ঞানী ও সর্বসেবা প্রমাণ করার চেষ্টায় থাকেন। আর ঘরের বাইরে অফিস ও বন্ধুদের আড্ডায়, তার বউ যে একজন মহিয়সী নারী।

তবে ইদানীং এক জটিল সমস্যার ভুগছেন তিনি। ক’দিন পরপরই বউয়ের উপর জিনের আছর হচ্ছে। অনেক ফকির, কবিরাজ, ওঝা দেখানোর পরও কোনো লাভ হচ্ছে না। ইদানীং তিনি মহল্লার আড্ডাও এড়িয়ে চলছেন। কেউ জানতে চাইলে তিনি বলেন, তার সুখ কারও সহ্য হচ্ছে না। মানুষের কুনজর পড়েছে। বন্ধু-বান্ধব সবাই তাকে নিয়ে হাসাহাসি করে। কেউ কেউ আবার তাকে ‘বউ পাগল’ বলেও ডাকে। এ নিয়ে শুরু হয় সংসারে অশান্তি। এমনই এক গল্প নিয়ে নির্মিত হয়েছে ঈদের নাটক ‘আমার একটাই বউ’।

আবদুল্লাহ আল মুক্তাদিরের রচনায় এটি নির্মাণ করেছেন তানভীর হোসেন। নাটকের প্রধান দুই চরিত্রে অভিনয় করেছেন ইন্তেখাব দিনার ও তাসনিয়া ফারিয়া। আছেন মুনিরা মিঠুসহ অনেকে।

নির্মাতা তানভীর হোসেন জানান, ‘আমার একটাই বউ’ প্রচার হবে ঈদের ষষ্ঠ দিন রাত ৭টা ৪০ মিনিটে চ্যানেলে আই’য়ে।

advertisement