advertisement
advertisement

ডিএসসিসির কোরবানির বর্জ্য ২৪ ঘণ্টার মধ্যে অপসারণ : তাপস

অনলাইন ডেস্ক
১ আগস্ট ২০২০ ০৯:৩৭ | আপডেট: ১ আগস্ট ২০২০ ১৪:৩১
পুরোনো ছবি
advertisement

সারাদেশে পালিত হচ্ছে মুসলিম সম্প্রদায়ের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব পবিত্র ঈদুল আজহা। ত্যাগের মহিমায় এই পবিত্র দিনে পশু কোরবানির মাধ্যমে আল্লাহর সন্তুষ্টি খুঁজছেন মুসলমানরা। দেশে করোনাভাইরাস সংক্রমণ পরিস্থিতি থাকলেও প্রায় সকলেই আনন্দের সঙ্গে পালন করছেন ঈদ।

পশু কোরবানির পর আগামী ২৪ ঘণ্টার মধ্যে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশেনের (ডিএসসিসি) কোরবানির বর্জ্য অপসারণ শেষ করা হবে বলে জানিয়েছেন মেয়র শেখ ফজলে নূর তাপস। আজ শনিবার বায়তুল মোকাররমে ঈদুল আজহার নামাজ শেষে সাংবাদিকদের তিনি একথা বলেন।

তাপস বলেন, ‘দুপুর দুইটা থেকে বিশেষ কর্মসূচি হাতে নিয়েছি। এরপর থেকে নগরীর সব বর্জ্য অপসারণ করা হবে। এজন্য সিটি করপোরেশনের সব কর্মকর্তা-কর্মচারী ছুটি বাতিল করা হয়েছে। কোরবানির পরে যে বর্জ্য তা দুপুর ২টা সম্পূর্ণরূপে অপসারণ করা হবে। ইনশাল্লাহ এ সময়ের মধ্যে নগরীকে পরিষ্কার-পরিচ্ছন্নতা করতে পারবো ।

ডিএসসিসির মেয়র জানান, রাত ১২টা এক মিনিট থেকে হাটের বর্জ্য অপসারণ কার্যক্রম শুরু হয়েছে। এর মধ্যে হাট কেন্দ্রীক সব বর্জ্য অপসারণ হচ্ছে।

এদিকে উত্তর সিটি করপোরেশনের পক্ষ থেকে নির্ধারিত স্থানগুলোতে পশু কোরবানির জন্য নগরবাসীকে অনুরোধ জানানো হয়েছে। সিটি করপোরেশনের পক্ষ থেকে কোরবানির পশুর বর্জ্য দ্রুত অপসারণের বিশেষ ব্যবস্থা নেওয়া হয়েছে। প্রয়োজনীয়সংখ্যক পরিচ্ছন্নতাকর্মী বর্জ্য অপসারণে নিয়োজিত থাকবে বলে সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে।

advertisement