advertisement
Azuba
advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

ধর্ষণের অভিযোগে যুক্তরাজ্যে এমপি গ্রেপ্তার, পরে জামিন  

অনলাইন ডেস্ক
২ আগস্ট ২০২০ ১৩:৩১ | আপডেট: ২ আগস্ট ২০২০ ১৪:২৬
যুক্তরাজ্যের কনজারভেটিভ পার্টির লোগো
advertisement

যুক্তরাজ্যের পার্লামেন্টের এক সাবেক কর্মীকে ধর্ষণের অভিযোগে কনজারভেটিভ পার্টির এক সংসদ সদস্যকে (এমপি) গ্রেপ্তার করা হয়। পরে তিনি জামিনে মুক্তি পেয়েছেন। অভিযুক্ত এমপি মন্ত্রীও ছিলেন।

ব্রিটিশ দৈনিক দ্য সানডে টাইমসের বরাত দিয়ে বিবিসি জানায়, ২০ বছর বয়সী ওই নারী সাবেক এ মন্ত্রীর বিরুদ্ধে তাকে লাঞ্ছনা ও যৌন সম্পর্ক করতে বাধ্য করার অভিযোগ এনেছেন। ধর্ষণের ফলে যে দুঃসহ মানসিক অবস্থার সৃষ্টি হয়েছিল সে কারণে ওই নারীকে হাসপাতালেও যেতে হয়েছে বলে অভিযোগ করা হয়েছে।

মামলাটি তদন্ত শুরু হয়েছে বলে জানিয়েছেন যুক্তরাজ্যের মেট্রোপলিটন পুলিশ। পুলিশ জানায়, ৩১ জুলাই মেট্রোপলিটন পুলিশ চারটি পৃথক ঘটনায় লাঞ্ছনা ও যৌন সম্পর্ক করতে বাধ্য করার অভিযোগ পেয়েছে। ২০১৯ এর জুলাই এবং চলতি বছরের জানুয়ারির মধ্যে হওয়া ওই চারটি ঘটনায় ওয়েস্টমিনিস্টার, ল্যামবেথ ও হেকনির নাম এসেছে।

পরে এ অভিযোগে ৫০ বছর বয়সী এক সংসদ সদস্যকে গতকাল শনিবার গ্রেপ্তার করা হয়। মধ্য আগস্টে হাজিরা দেওয়ার শর্তে তাকে জামিন দেওয়া হয়েছে বলেও জনায় যুক্তরাজ্যের মেট্রোপলিটন পুলিশ।

অন্যদিকে কনজারভেটিভ পার্টি বলেছে, তারা এ ধরনের যেকোনো অভিযোগ ‘খুবই গুরুত্ব সহকারে’ নেয়। দলটির মুখপাত্র বলছেন, ‘এটা যেহেতু এখন পুলিশের হাতে, তাই এই বিষয়ে আর কিছু বলা ঠিক হবে না।’

 

advertisement