advertisement
advertisement
advertisement
advertisement

সব খবর

advertisement

টিকটক বিক্রির জন্য ৪৫ দিন সময় দিলেন ট্রাম্প

অনলাইন ডেস্ক
৪ আগস্ট ২০২০ ১৩:৫৬ | আপডেট: ৪ আগস্ট ২০২০ ১৭:০৪
advertisement

মাইক্রোসফটের কাছে টিকটক বিক্রির জন্য চীনা কোম্পানি বাইটড্যান্সকে ৪৫ দিন সময় দিতে রাজি হয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। বিষয়টির সঙ্গে সম্পৃক্ত দুজন ব্যক্তি ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্সকে এ তথ্য জানিয়েছেন।

এ ছাড়া ফরাসি বার্তা সংস্থা এএফপির প্রতিবেদনে বলা হয়েছে, নির্ধারিত সময়ের মধ্যে অ্যাপটি মার্কিন কোম্পানির কাছে বিক্রি না করলে যুক্তরাষ্ট্রে এর ব্যবসা গুটিয়ে দেওয়া হতে পারে বলে ইঙ্গিত দিয়েছেন ট্রাম্প।

মার্কিন কর্মকর্তারা বলছেন, টিকটিক নিয়ন্ত্রণ করে চীনা কমিউনিস্ট সরকার। তাদের কাছে মার্কিনদের তথ্য থাকার কারণে যুক্তরাষ্ট্রের জাতীয় নিরাপত্তা হুমকিতে পড়ছে। মার্কিন প্রতিষ্ঠান মাইক্রোসফটের কাছে টিকটক বিক্রির পরিকল্পনা ঝুলে যাওয়ার পর শুক্রবার ভিডিওনির্ভর সামাজিক মাধ্যমটি যুক্তরাষ্ট্রে বন্ধে করে দেয়ার হুমকি দেন ডোনাল্ড ট্রাম্প।

ট্রাম্পের সঙ্গে টিকটক কেনার বিষয়ে আলোচনার পর রোববার ওয়াশিংটন ভিত্তিক প্রতিষ্ঠান মাইক্রোসফটের প্রধান নির্বাহী সত্য নাদেলা বলেন, ‘টিকটক কেনার বিষয়ে বাইটড্যান্সের সঙ্গে আলোচনা চালিয়ে যাবেন তারা। আশা করি ১৫ সেপ্টেম্বরের মধ্যে একটি সমঝোতায় পৌঁছাতে পারবে দু’পক্ষ।’

এ প্রসঙ্গে ট্রাম্প বলেছেন, ‘আমি ১৫ সেপ্টেম্বর পর্যন্ত সময় ঠিক করে দিলাম। এরপর এটি (টিকটক) যুক্তরাষ্ট্রে ব্যবসার বাইরে চলে যাবে। যুক্তরাষ্ট্র দামের সর্বোচ্চটাই দেবে। কেননা আমরা এটির মালিকানা বদল সম্ভব করব।’

advertisement
Evaly
advertisement