advertisement
advertisement
advertisement
advertisement
advertisement

করোনায় কোভিড কারি

আমাদের সময় ডেস্ক
৫ আগস্ট ২০২০ ০০:০০ | আপডেট: ৫ আগস্ট ২০২০ ০৮:৪৭
advertisement

করোনা ভাইরাসের সংক্রমণের কারণে অনেকেই ঘরের বাইরে হোটেল-রেস্তোরাঁয় খাওয়া ছেড়ে দিয়েছেন। কিন্তু এমন পরিস্থিতিতে ক্রেতাদের ফিরিয়ে আনতে অভিনব কিছু খাবার এনেছে ভারতের রাজস্থান রাজ্যের একটি রেস্তোরাঁ। তারা ক্রেতাদের জন্য বিশেষ দুটি খাবার চালু করেছে। এর একটির নাম ‘কোভিড কারি’ ও আরেকটির নাম ‘মাস্ক নানস’।

রাজস্থানের যোধপুরের নিরামিষভোজী ওই রেস্তোরাঁর মালিক ইয়াশ সোলাঙ্কি জানান, করোনার সংক্রমণের এই সময় আমাদের রেস্তোরাঁ ব্যবসা করা খুবই কঠিন হয়ে পড়েছে। ক্রেতাদের আকৃষ্ট করতে তাই সবজির ভাজা গোলাকার চপগুলোকে করোনা ভাইরাসের আকৃতি দেওয়া হয়েছে। আর নান রুটিগুলো সার্জিক্যাল মাস্কের আকারে বানানো হয়েছে।

সোলাঙ্কি আরও বলেন, করোনা ভাইরাসের কারণে কড়াকড়ি শিথিল করা হলেও মানুষের মধ্যে ভয় রয়েছে। মানুষ বাইরে খেতে যেতে ভয় পায়। সব দিক বিবেচনায় পরিষ্কার-পরিচ্ছন্নতার পাশাপাশি কোভিড কারিতে বিশেষ ভেষজ ও মসলাও যুক্ত করা হয়েছে। এগুলো মানুষের স্বাস্থ্যের জন্য ভালো।

উল্লেখ্য, ভারতে একদিনে গড়ে ৫০ হাজার মানুষ করোনা ভাইরাসে সংক্রমিত হচ্ছে। মারা যাচ্ছে প্রায় ৮০০ মানুষ। দেশটিতে এ পর্যন্ত ৩৪ হাজারের বেশি মানুষ মারা গেছে।

 

advertisement
Evaly
advertisement