advertisement
advertisement

বঙ্গবন্ধু ও তার পরিবারের আদর্শে চলুন

নিজস্ব প্রতিবেদক
৭ আগস্ট ২০২০ ০০:০০ | আপডেট: ৬ আগস্ট ২০২০ ২২:৩৪
advertisement

বঙ্গবন্ধু ও তার পরিবারের সদস্যদের নীতি ও আদর্শ অনুসরণ করে মানুষের সেবায় সবাইকে আত্মনিয়োগ করতে বললেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ. কে আব্দুল মোমেন। গতকাল পররাষ্ট্র মন্ত্রণালয় আয়োজিত এক স্মরণসভায় তিনি এ কথা বলেন। এ সময় শেখ ফজিলাতুন্নেছা ও শেখ কামালের ওপর নির্মিত তথ্যচিত্র প্রদর্শন করা হয়। স্মরণসভায় পররাষ্ট্রমন্ত্রী

বলেন, ‘বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছার দৃঢ়তা, সাহস ও অনুপ্রেরণার কারণেই বঙ্গবন্ধুর অর্জন সহজ হয়েছে। বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনীর পরতে পরতে বঙ্গমাতার কর্মকা- এত সুন্দরভাবে চিত্রিত হয়েছে, যা আমাদের সবার জানা উচিত। শেখ কামাল প্রসঙ্গে ড. মোমেন বলেন, অত্যন্ত বিনয়ী ও ভদ্র মুক্তিযোদ্ধা শেখ কামাল তার মাত্র ছাব্বিশ বছরের জীবনে দেশের জন্য অনেক অবদান রেখেছেন। এ সময় পররাষ্ট্রমন্ত্রী বঙ্গবন্ধুকে আরও গভীরভাবে জানতে সবাইকে বঙ্গবন্ধুর ওপর প্রকাশিত বই অধ্যয়নের আহ্বান জানান।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতায় পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম বলেন, বঙ্গবন্ধুর পরিবারের নিউক্লিয়াস ছিলেন বঙ্গমাতা। তিনি যেভাবে একটি পরিবারকে গড়ে তুলেছেন, তা শুধু বাংলাদেশ নয়, তৃতীয় বিশ্ব ও এর বাইরে অনুসরণীয় দৃষ্টান্ত।

আলোচনা শেষে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, বঙ্গমাতা ফজিলাতুন্নেছা, শেখ কামালসহ ১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধু পরিবারের সব শহীদের আত্মার মাগফিরাত কামনা করা হয়। এ ছাড়া দেশের উন্নয়ন ও সমৃদ্ধি কামনা করে দোয়া করা হয়।

advertisement
Evaly
advertisement