advertisement
advertisement

দেশে করোনায় আরও ৩৯ জনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক
৭ আগস্ট ২০২০ ০০:০০ | আপডেট: ৬ আগস্ট ২০২০ ২২:৩৪
advertisement

করোনা ভাইরাসে দেশে গত ২৪ ঘণ্টায় আরও ৩৯ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়াল তিন হাজার ৩০৬ জনে। ২৪ ঘণ্টায় করোনা রোগী শনাক্ত হয়েছে ২ হাজার ৯৭৭ জন। শনাক্তের সংখ্যা দাঁড়াল ২ লাখ ৪৯ হাজার ৬৫১ জন। ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২ হাজার ৭৮ জন। এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ১ লাখ ৪৩ হাজার ৮২৪ জন। গতকাল বৃহস্পতিবার দেশের কোভিড-১৯ পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানান জাতীয় প্রতিষেধক ও সামাজিক চিকিৎসা প্রতিষ্ঠানের (নিপসম) পরিচালক অধ্যাপক ডা. বায়েজিদ খুরশিদ রিয়াজ।

ডা. রিয়াজ জানান, ২৪ ঘণ্টায় করোনার নমুনা সংগ্রহ করা হয়েছে ১৩ হাজার ১৮৯টি। পরীক্ষা করা হয় ১২ হাজার ৭০৮টি। এসব নমুনা পরীক্ষায় রোগী শনাক্ত হয়েছে ২ হাজার ৯৭৭ জন। ২৪ ঘণ্টার নমুনা পরীক্ষায় রোগী শনাক্তের হার ২৩ দশমিক ৪৩ শতাংশ। দেশে এখন পর্যন্ত নমুনা পরীক্ষা করা হয়েছে ১২ লাখ ২৫ হাজার ১২৪টি। এর মধ্যে রোগী পাওয়া গেছে ২ লাখ ৪৯ হাজার ৬৫১ জন। মোট নমুনা পরীক্ষায় রোগী শনাক্তের হার ২০ দশমিক ৩৮ শতাংশ। ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২ হাজার ৭৪ জন। এখন পর্যন্ত সুস্থ ১ লাখ ৪৩ হাজার ৮২৪ জন। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৫৭ দশমিক ৬১ শতাংশ। শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৩২ শতাংশ।

ডা. বায়েজিদ খুরশিদ রিয়াজ বলেন, ২৪ ঘণ্টায় মারা গেছেন ৩৯ জন। এর মধ্যে ৩২ জন পুরুষ এবং ৭ জন নারী। এখন পর্যন্ত মৃত্যুবরণকারীর মধ্যে পুরুষ দুই হাজার ৬০৬ জন এবং নারী ৭০০ জন। ডা. রিয়াজ বলেন, ২৪ ঘণ্টায় আইসোলেশনে রাখা হয়েছে ৯৫৫ জন।

এখন পর্যন্ত আইসোলেশন করা হয়েছে ৫৪ হাজার ৩৬০ জন। আইসোলেশন থেকে ছাড়া পেয়েছেন ৭৩৬ জন। মোট ছাড়া পেয়েছেন ৩৫ হাজার ৬৮৬ জন। ২৪ ঘণ্টায় কোয়ারেন্টিন করা হয়েছে দুই হাজার ৩৯৯ জন। এখন পর্যন্ত কোয়ারেন্টিন করা হয়েছে চার লাখ ৪৬ হাজার ৭৮ জনকে।

advertisement
Evaly
advertisement